বিজ্ঞাপন

নোমানের নির্বাচনে নেতাকর্মীদের ‘গা-ছাড়া ভাবে’ ক্ষোভ নাছিরের

May 26, 2023 | 7:24 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: একমাস আগে অনুষ্ঠিত চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে কিছু নেতাকর্মীর সক্রিয় না থাকার অভিযোগ তুলে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। উপ-নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়ে বিজয়ী হয়েছেন নগর কমিটির সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, যিনি নাছিরের অনুসারী হিসেবে পরিচিত।

বিজ্ঞাপন

শুক্রবার (২৬ মে) সকালে চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় আ জ ম নাছির উদ্দীন উপ-নির্বাচন প্রসঙ্গে কথা বলেন। রোববার (২৮ মে) নগরীর লালদিঘী ময়দানে নগর আওয়ামী লীগের ডাকা জনসভার প্রস্তুতি নিতে বর্ধিত সভার আয়োজন করা হয়।

সভায় উপস্থিত নেতাদের কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, বর্ধিত সভায় নগর আওয়ামী লীগের সহ সভাপতি ও ১৪ দলের চট্টগ্রামের সমন্বয়ক খোরশেদ আলম সুজন, সহ সভাপতি ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক সিটি মেয়র রেজাউল করিম চৌধুরী, বদিউল আলমসহ জ্যেষ্ঠ্য অনেক নেতা অনুপস্থিত ছিলেন। তারা বিভিন্ন সময় সাংগঠনিক বিভিন্ন ইস্যুতে ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের বিরুদ্ধে অবস্থান নেন।

সভায় শুধুমাত্র আ জ ম নাছির উদ্দীন রোববারের জনসভা নিয়ে দিকনিদের্শনামূলক বক্তব্য রাখেন। বক্তব্যের একপর্যায়ে তিনি দলীয় পদ-পদবিতে থেকেও উপ-নির্বাচনে সক্রিয়ভাবে কাজ না করা নেতাদের নিয়ে অসন্তোষ প্রকাশ করেন।

বিজ্ঞাপন

সাংসদ মোছলেম উদ্দিন আহমেদের মৃত্যুর পর শূন্য হওয়া চট্টগ্রাম-৮ (বোয়ালখালী, চান্দগাঁও-পাঁচলাইশ একাংশ) আসনে গত ২৭ এপ্রিল উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়। মাত্র ১৪.৫৫ শতাংশ ভোটারের অংশগ্রহণে অনুষ্ঠিত নির্বাচনে বিজয়ী হন নোমান আল মাহমুদ।

এদিকে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সভায় বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণনাশের হুমকির প্রতিবাদে কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী রোববার লালদিঘী ময়দানে জনসভা হবে। এখন থেকে প্রতিটি থানায়, ওয়ার্ডে ও ইউনিটে আওয়ামী লীগের নেতৃত্বে এলাকাবাসীকে নিয়ে নাশকতা ও অরাজকতা প্রতিরোধ স্কোয়াড গড়ে তুলতে হবে। নাশকতাকারীদের চিহ্নিত করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিতে হবে।’

নেতাদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা ঘরে ঘরে গিয়ে মানুষকে বোঝান, বিএনপি-জামাত হাজার হাজার অপকর্মের খলনায়ক। তারা মানুষ হত্যা করেছে, শিক্ষা প্রতিষ্ঠানে আগুন দিয়েছে, সরকারি সম্পদ লুন্ঠন করেছে- এই চিত্রগুলো তাদের জানান।’

বিজ্ঞাপন

জনসভায় ব্যানার-ফেস্টুন নিয়ে মিছিল সহকারে যোগ দেয়ার জন্য নগর আওয়ামী লীগের প্রতিটি থানা, ওয়ার্ড ও ইউনিটকে নির্দেশনা দেন আ জ ম নাছির উদ্দীন।

ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় বর্ধিত সভায় সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, সাংগঠনিক সম্পাদক সাংসদ নোমান আল মাহমুদ, শফিক আদনান, হাসান মাহমুদ হাসনী, সম্পাদকমন্ডলীর সদস্য সৈয়দ হাসান মাহমুদ শমসের, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, মশিউর রহমান চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, মানস রক্ষিত, দিদারুল আলম চৌধুরী, ফয়সল ইকবাল চৌধুরী, শহিদুল আলম, জহরলাল হাজারীসহ থানা, সাংগঠনিক ওয়ার্ড ও ইউনিটের নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন