বিজ্ঞাপন

বেরোবির ৪ শিক্ষার্থীকে মারধরের প্রতিবাদে মহাসড়ক অবরোধ

May 27, 2023 | 3:11 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রংপুর: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) চার শিক্ষার্থীকে লেগুনা শ্রমিকদের মারধরের প্রতিবাদে কুড়িগ্রাম-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

শুক্রবার (২৬ মে) রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের ১নম্বর ফটকের সামনে কুড়িগ্রাম-ঢাকা মহাসড়ক অবরোধ করে আধা ঘন্টাব্যাপী বিক্ষোভ প্রদর্শন করেন শিক্ষার্থীরা। এতে মহাসড়কের দুই পাশে যানজট সৃষ্টি হয়। পরে আগামী ২৪ ঘণ্টার মধ্যে অপরাধীদের গ্রেফতারে পুলিশ ও বিশ্ববিদ্যালয় প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেন তারা।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, রাত ৯টায় বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থী আল আমিন ও ফয়সালসহ চার শিক্ষার্থীর সঙ্গে নগরীর মডার্ন মোড়ে এক লেগুনা চালকের বাগবিতণ্ডা হয়। এ ঘটনায় লেগুনাস্ট্যান্ডের শ্রমিকরা চার শিক্ষার্থীকে মারধর করে। তাদের মধ্যে দুজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রাব্বানী বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মারধরের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করেছিল শিক্ষার্থীরা। পুলিশের পক্ষ থেকে আগামী ২৪ ঘণ্টার মধ্যে অপরাধীদের গ্রেফতারের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, এঘটনায় চার জন শিক্ষার্থী আহত হয়েছেন। এরমধ্যে হাসপাতালে দুজনকে ভর্তি করা হয়েছে। দুই শিক্ষার্থী আশংকামুক্ত।

মার্কেটিং বিভাগের সহযোগী অধ্যাপক শেখ মাজেদুল ইসলাম বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে শিক্ষার্থী মারধরের সঙ্গে জড়িতদের পুলিশ গ্রেফতার না করতে পারলে আগামীকাল সন্ধ্যায় শিক্ষার্থীদের নিয়ে সড়ক অবরোধ করা হবে।

তবে এঘটনায় পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন