বিজ্ঞাপন

রমজানে বায়তুল মোকাররমে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম

May 9, 2018 | 1:03 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: পবিত্র রমজানে মাসব্যাপী পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রাঙ্গণে। মুসুল্লীদের যাতায়াত ও ইবাদতে স্বাচ্ছন্দ্য আনতে এ কার্যক্রম বাস্তবায়ন করছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি)। ইসলামিক ফাউন্ডেশন এ কাজে ডিএসসিসিকে সহযোগিতা করছে।

রাজধানীর ব্যস্ততম এলাকায় অবস্থিত জাতীয় মসজিদকে সারাদেশের মসজিদগুলোর কেন্দ্র মনে করা হয়। এ জন্য এখানে ইবাদত-বন্দেগিতে মুসলমানদের উপস্থিতি অন্যান্য মসজিদগুলো থেকে বেশি হয়ে থাকে। রমজানে এখানে মুসুল্লীদের যাতায়াত বহুলাংশে বেড়ে যায়। এজন্য বিশেষ নিরাপত্তার পাশাপাশি সার্বক্ষণিক পরিষ্কার-পরিচ্ছন্নতার প্রয়োজন হয়।

বিজ্ঞাপন

বিষয়টিকে গুরুত্ব দিয়ে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) কর্তৃপক্ষ বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্যোগ নেয়। বুধবার (০৯ মে) সকালে ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন এ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচলক সামীম মো. আফজালসহ বায়তুল মোকাররম ও ডিএসসিস ‘র উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মেয়র সাঈদ খোকন সাংবাদিকদের বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ নগরীর পরিষ্কার-পরিচ্ছন্নতা নিশ্চিত করতে ধারাবাহিক কর্মসূচী পালন করছে। ইতোমধ্যে পরিচ্ছন্নতায় মানুষের অংশগ্রহণে রেকর্ড সৃষ্টি হয়েছে।

বিজ্ঞাপন

বায়তুল মোকাররমকে বাংলাদেশের মুসলমানদের পবিত্রতম স্থান উল্লেখ তিনি আরো বলেন, এখানে মুসুল্লীরা যাতে চলাফেরায় স্বাচ্ছন্দ অনুভব করে সেজন্য মসজিদ প্রাঙ্গণের পরিষ্কার-পরিচ্ছন্নতা বেশি জরুরি। মসজিদ কর্তৃপক্ষ নিশ্চয়ই সে বিষয়টি করে আসছে। আমরা তাদের সঙ্গে নিয়ে এ কাজকে আরো সুন্দর ও বৃহত পরিসরে যাতে করা যায় সে বিষয়টি নিশ্চিত করতে চাই।

এখন থেকে রমজানে প্রতিদিন সিটি কর্পোরেশনের নিদিৃষ্ট নিরাপত্তা কর্মীরা এ কাজ অব্যাহত রাখবে বলেও এসময় জানান ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

সারাবাংলা/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন