বিজ্ঞাপন

১৫ মে গাজীপুর সিটি নির্বাচন সম্ভব নয়: সিইসি

May 9, 2018 | 1:28 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।   

বিজ্ঞাপন

গাজীপুর: গাজীপুর সিটি নির্বাচন নিয়ে আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার হলেও ১৫ মে নির্বাচন অনুষ্ঠিত হওয়া সম্ভব নয় বলে মনে করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

বুধবার (৯ মে) সকালে গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

সিইসি এ সময় আরো বলেন, আমি বিষয়টি নিয়ে জেলা প্রশাসক, পুলিশ সুপার, রির্টানিং কমর্কর্তার সাথে কথা বলেছি। আর তাদের সকলের বক্তব্য শুনে মনে হয়েছে ১৫ মে নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসারসহ প্রায় সাড়ে ৮ হাজার নির্বাচনী কর্মকর্তার প্রশিক্ষণ, বিভিন্ন জেলা থেকে ম্যাজিস্ট্রেট ও প্রায় ১১ হাজার পুলিশ ফোর্স নিয়োগসহ কিছু কাজ সম্পন্ন করতে সময়ের প্রয়োজন হবে। তাই আপিলে আদালত স্থগিতাদেশ প্রত্যাহার করলে নির্বাচনের তারিখ পিছিয়ে দেয়া হবে।

এক প্রশ্নের জবাবে তিনি ঢাকা উত্তর ও গাজীপুর সিটি নির্বাচন স্থগিত হয়ে যাওয়াকে কমিশনের ব্যর্থতা হিসাবে মানতে নারাজ। আবার আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন কোন আইনী জটিলতায় পড়বে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটি নির্ধারিত ৯০ দিনের মধ্যে সম্পন্ন করতে হবে, তাই সে নির্বাচন নিয়ে কোন জটিলতা হবে না।

গাজীপুর সিটি নির্বাচন উপলক্ষে আজ প্রধান নির্বাচন কমিশনারের সাথে প্রার্থী, বিভিন্ন আইন শৃংখলা বাহিনীসহ নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময়ের কর্মসূচি আগেই নির্ধারিত ছিল। আদালতের নির্দেশে নির্বাচন স্থগিত হয়ে যাওয়ায় তিনি সে কর্মসূচি বাতিল করে দেন। তবে নির্ধারিত দিনে গত মঙ্গলবার রাতে তিনি গাজীপুরে আসেন। সার্কিট হাউজে রাত্রী যাপন করে সকালে জেলা নির্বাচন অফিস পরিদর্শন, সার্ভার স্টেশন, স্মার্ট কার্ড নিয়ে জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করার কর্মসূচিতে অংশ নেন।

বিজ্ঞাপন

এসময় জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবির, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক মাহমুদ হাসান ও খন্দকার ইয়াসির আরেফির, জেলা নির্বাচন তারিফুজ্জামানসহ জেলা ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ টিএম/জেডএফ

আরও পড়ুন

গাজীপুর সিটি নির্বাচন: আপিল শুনানি বৃহস্পতিবার
গাজীপুর সিটি নির্বাচন স্থগিতাদেশের বিরুদ্ধে আপিল শুনানি বুধবার
গাজীপুর সিটি নির্বাচন: আদেশের কপি দেখে আপিলের সিদ্ধান্ত
আমি গাজীপুরের ভোট স্থগিত চাইনি: রিটের বাদী
হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে গাজীপুরের বিএনপি প্রার্থীর আবেদন
গাজীপুরে সব নির্বাচনী কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা ইসির
গাজীপুর সিটি নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন