বিজ্ঞাপন

সাকিবের পেছনে ধোনি-কোহলি-ভিলিয়ার্সরা

May 9, 2018 | 2:20 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চলমান আইপিএলের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের তালিকায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান দশ নম্বরে রয়েছেন। ১৬২ পয়েন্ট নিয়ে সাকিব পেছনে ফেলেছেন রশিদ খান, মহেন্দ্র সিং ধোনি, বিরাট কোহলি, ক্রিস গেইল, এবিডি ভিলিয়ার্স, বেন স্টোকসদের। এই তালিকায় মোস্তাফিজ রয়েছেন ৬৩ নম্বরে। কাটার মাস্টারের পয়েন্ট ৭৯.৫।

তবে, বিদেশি খেলোয়াড়দের তালিকায় সাকিব রয়েছেন চার নম্বরে। আর মোস্তাফিজ রয়েছেন ২২ নম্বরে।

শুধু দল হিসেব করলে সাকিব হায়দ্রাবাদের সব খেলোয়াড়দের শীর্ষে। সাকিবের পেছনে রয়েছেন রশিদ খান, কেন উইলিয়ামসন, সিদ্ধার্ত কাউল, শিখর ধাওয়ান, সন্দীপ শর্মা, ভুবনেশ্বর কুমার, ইউসুফ পাঠান। এমনকি হায়দ্রাবাদের বিদেশি তারকাদেরও শীর্ষে সাকিব। তাতে পেছনে ফেলেছেন রশিদ খান, কেন উইলিয়ামসন, বিল্লি স্টানলেক, অ্যালেক্স হেলস, মোহাম্মদ নবী এবং ক্রিস জর্ডানকে।

বিজ্ঞাপন

এদিকে, মুম্বাইয়ের মোস্তাফিজ দলের সব খেলোয়াড়দের তালিকায় রয়েছেন দশ নম্বরে। শীর্ষে হারদিক পান্ডিয়া। তবে, ফিজের পেছনে আছেন বেন কাটিং, কাইরন পোলার্ড, জেপি ডুমিনি, আকিলা ধনাঞ্জয়া এবং প্রদীপ সাঙ্গওয়ান। আর যদি মু্ম্বাইয়ের বিদেশি তারকাদের ধরা হয় মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের তালিকায় মোস্তাফিজ আছেন তিন নম্বরে। শীর্ষে আছেন এভিন লুইস, দুইয়ে মিচেল ম্যাকক্লেনাঘ্যান। বাংলাদেশি পেসারের পেছনে আছেন বেন কাটিং, কাইরন পোলার্ড, জেপি ডুমিনি, আকিলা ধনাঞ্জয়া।

মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ারের তালিকায় শীর্ষে কলকাতার সুনীল নারাইন। ২২০.৫ পয়েন্ট নিয়ে শুধু সব খেলোয়াড়দের শীর্ষেই নয়, ক্যারিবীয়ান এই তারকা বিদেশি সব খেলোয়াড়ের শীর্ষেও আছেন। বিদেশি খেলোয়াড়ের এই তালিকায় নারাইন ছাড়াও সাকিবের উপরে আছেন চেন্নাইয়ের শেন ওয়াটসন এবং কলকাতার আন্দ্রে রাসেল।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন