বিজ্ঞাপন

রিয়াল খেলবে কিয়েভে, ম্যাচ দেখা যাবে বার্নাব্যুতে

May 9, 2018 | 2:55 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে ইংলিশ প্রিমিয়ার লিগের জায়ান্ট দল লিভারপুল এবং স্পেনের রিয়াল মাদ্রিদ। আগামী ২৬ মে ইউক্রেনের কিয়েভে শিরোপা লড়াইয়ে রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে পাঁচবারের চ্যাম্পিয়ন লিভারপুল। রিয়ালের যেসব ভক্ত-সমর্থকরা এই ম্যাচ দেখতে কিয়েভে যেতে পারছেন না, তাদের জায়ান্ট স্ক্রিনে ম্যাচ দেখার সুযোগ করে দিচ্ছে ক্লাবের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু।

রিয়ালের মাঠে একসঙ্গে বসে ৮১ হাজারেরও বেশি দর্শক ফাইনাল ম্যাচটি দেখতে পারবেন। রিয়াল কর্তৃপক্ষ ফাইনালের দিন মাঠের মাঝে জায়ান্ট স্ক্রিন বসানোর ঘোষণা দিয়েছে। এর আগেও অ্যাওয়ে কোনো বিগ ম্যাচে রিয়াল দর্শকদের জন্য এমন ব্যবস্থা করেছিল স্প্যানিশ ক্লাবটি।

জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখকে হারিয়ে ফাইনালে উঠেছে রিয়াল। আর ইতালির ফেভারিট রোমার বিপক্ষে সেমিফাইনালে দ্বিতীয় লেগের খেলায় ৪-২ গোলে হেরেছে লিভারপুল। তবে, প্রথম লেগে ৫-২ গোলে হেরেছিল রোমা। দুই লেগ মিলিয়ে ৭-৬ গোলে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল নিশ্চিত করে লিভারপুল। ১১ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পা রাখে পাঁচবারের চ্যাম্পিয়ন লিভারপুল।

বিজ্ঞাপন

চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের জন্য সমান ১৬ হাজার ৬২৬টি করে টিকিট পাচ্ছে দুই ফাইনালিস্ট রিয়াল মাদ্রিদ ও লিভারপুল। ইউক্রেনের রাজধানী কিয়েভের অলিম্পিক স্টেডিয়ামের ধারণ ক্ষমতা ৭০ হাজার হলেও ফাইনালে তা নামিয়ে আনা হয়েছে ৬৩ হাজারে। ফাইনালে চার ক্যাটাগরিতে টিকিট বিক্রি হচ্ছে। সর্বোচ্চ ৪৫০ ইউরোতে পাওয়া যাবে ফাইনালের টিকিট। আর ৭০ ইউরোতে সর্বনিম্ন দামে টিকিট ক্রয় করা যাবে।

রিয়াল মাদ্রিদ গতবার কার্ডিফ ফাইনালেও টিকিট কেটেছিল। বর্তমান চ্যাম্পিয়নরা এবার ৮৯২টি টিকিট বেশি পেয়েছে। ক্লাবটি থেকে জানানো হয়েছে, কিভাবে এবারের টিকিট বিতরণ করা হবে। মোট পাওয়া টিকিটের ১২ হাজার ৮০২টি টিকিট ক্লাব কর্তৃপক্ষ তুলে দেবে র‌্যাফেল ড্র’র মাধ্যমে। তাতে খরচ হবে ৭৭ শতাংশ টিকিট। ১০০টি টিকিট রিয়াল দেবে ১০০টি ভিন্ন ক্লাবকে (০.৬০%)। ৭০টি টিকিট তারা দেবে হ্রাসকৃত খরচে (০.৪২%)। স্প্যানিশ জায়ান্টরা টিকিটের ১৬% অর্থাৎ ২ হাজার ৬৬০টি টিকিট দেবে ভিন্ন ভিন্ন খাতে। তাতে ৮০০ টিকিট পাবে ক্লাবের খেলোয়াড়রা। ১৬০টি টিকিট পাবে ক্লাবের বোর্ড ডিরেক্টররা।

১৫০টি টিকিট দেওয়া হবে কিংবদন্তি ফুটবলার আর বাস্কেটবল খেলোয়াড়দের। ২০০ টিকিট যাবে ক্লাবের ফুটবল স্টাফদের হাতে। ৫০টি টিকিট দেওয়া হবে রিয়ালের বাস্কেটবল খেলোয়াড়দের। রিয়ালের স্পন্সর প্রতিষ্ঠান পাবে ৪০০ টিকিট। রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন পাচ্ছে ৫০টি টিকিট। ১২০টি টিকিট ভিআইপি এরিয়ার জন্য বরাদ্দ করেছে রিয়াল। ৬০০ টিকিট যাচ্ছে ক্লাবে চাকরি করা ব্যক্তিদের হাতে। আর ১৩০ টিকিট পাচ্ছে রিয়ালের সঙ্গে চুক্তি করা বিভিন্ন প্রতিষ্ঠান। আর যারা টিকিট পাচ্ছে না তাদের জন্য খোলা থাকছে রিয়ালের ঘরের মাঠে একসঙ্গে বসে খেলা দেখার সুযোগ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন