বিজ্ঞাপন

প্রতীক পেয়েই সিলেটে আনোয়ারুজ্জামানের প্রচারণা শুরু

June 2, 2023 | 5:23 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আনোরুজ্জামান চৌধুরী প্রতীক পেয়েই আনুষ্ঠানিক প্রচারণা শুরু করেছেন। প্রতীক বরাদ্দের পরপরই তিনি নগরীর মেন্দিবাগ ও উপশহর এলাকায় প্রচারণায় নামেন।

বিজ্ঞাপন

শুক্রবার (২ জুন) সকালে প্রতীক বরাদ্দের পরপরই তিনি নেতাকর্মীদের নিয়ে নেমে পড়েন প্রচার-প্রচারণায়।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার সুযোগ্য কন্যা প্রধামন্ত্রী শেখ হাসিনাসহ বাংলাদেশের স্মরণীয় আরও অনেক রাজনৈতিক নেতা এই প্রতীক নিয়ে নির্বাচন করেছেন। তাদের উত্তরসুরী হিসাবে যাত্রা শুরুর প্রথম দিনেই তিনি সিলেট মহানগরীর মেন্দিবাগ, উপশহর ও এর আশপাশ এলাকায় নেতাকর্মীদের নিয়ে লিফলেট বিতরণ করেন।

এসময় তিনি পথচারী, ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কুশল বিনিময় করেন।

বিজ্ঞাপন

আনোয়ারুজ্জামান চৌধুরী সবার দোয়া ও আন্তরিক সহযোগিতা চেয়ে নির্বাচিত হলে স্মার্ট নগরী গড়ে তোলার প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন। তিনি বলেন, ‘নৌকা কেবল আওয়ামী লীগের প্রতীকই নয়, বাংলাদেশের স্বাধীনতা ও ঐতিহ্যের প্রতীক। এই প্রতীক নিয়ে নির্বাচনে প্রার্থী হওয়া অনেক রাজনৈতিক নেতার স্বপ্ন। আমার সেই স্বপ্নপূরণ হয়েছে। আমার প্রিয় নগরবাসী যদি ২১ জুন আমাকে নৌকা মার্কায় তাদের মহামূল্যবান ভোট দিয়ে বিজয়ী করেন তাহলে আমি আমার নগরবাসীকে স্বপ্নের স্মার্ট সিলেট উপহার দেব।’

এসময় সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপপস্থিত ছিলেন।

তফসিল অনুযায়ী সিলেট সিটি করপোরেশন নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিলো ২৩ মে, মঙ্গলবার। মনোনয়নপত্র বাছাই ছিলো ২৫ মে, বৃহস্পতিবার। মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিলের তারিখ ছিলো ২৬ থেকে ২৮ মে, শুক্র থেকে রোববার পর্যন্ত।

বিজ্ঞাপন

আপিল নিষ্পত্তির তারিখ ছিলো ২৯ থেকে ৩১ মে, সোম থেকে বুধবার। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিলো গগতকাল ১ জুন। প্রতীক বরাদ্দ দেওয়া হয় আজ। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২১ জুন সিলেট সিটি করপোরেশনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন