বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অবসর নেবেন মালিক

May 9, 2018 | 5:03 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

পাকিস্তানের সিনিয়র অলরাউন্ডার শোয়েব মালিক ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চান বলে জানিয়েছেন। তার আগে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে জাতীয় দলের জার্সিতে খেলবেন বলেও জানিয়েছেন তিনি। ২০২০ সালের মেগা ইভেন্টের পরই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ৩৬ বছর বয়সী শোয়েব মালিক।

প্রায় পাঁচ বছর ২০১৫ সালে টেস্টে ফিরেই মালিক ক্যারিয়ার সর্বোচ্চ ২৪৫ রানের ইনিংস খেলেছিলেন। তিন টেস্ট পর সাদা পোশাককে বিদায় বলে দেন। এবার লক্ষ্য ঠিক করছেন ইংল্যান্ডের ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ এবং অস্ট্রেলিয়ার ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

নিজের লক্ষ্যের কথা জানাতে গিয়ে পাকিস্তানি এই অলরাউন্ডার জানান, ‘২০১৯ সালে ৫০ ওভারের বিশ্বকাপ আমার শেষ বিশ্বকাপ, তবে আমি ২০২০ সালের বিশ্ব টি-টোয়েন্টি খেলতে চাই, টি-টোয়েন্টিতে এটাই আমার লক্ষ্য। এই দুটোই আমার সবচেয়ে বড় লক্ষ্য, দেখা যাক কী হয়। যদি আমি ধারাবাহিকভাবে পারফর্ম করতে পারি, তাহলে দুটো বিশ্বকাপেই খেলতে চাই।’

বিজ্ঞাপন

পাকিস্তানের হয়ে ৩৫টি টেস্ট খেলে সাদা পোশাককে বিদায় জানান শোয়েব মালিক। দেশের হয়ে ২৬১ ওয়ানডে আর ৯৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। টেস্টে তিনটি সেঞ্চুরির মালিক ওয়ানডেতে ৯টি সেঞ্চুরি আর ৪১টি হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন। ওয়ানডেতে প্রায় সাত হাজার রান করেছেন তিনি। বল হাতে টেস্টে ৩২ উইকেট নেওয়া সাবেক এই পাকিস্তানি অধিনায়ক ওয়ানডেতে ১৫৪টি আর টি-টোয়েন্টিতে ২৭টি উইকেট নিয়েছেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন