বিজ্ঞাপন

আইপিএলের সময়ে পরিবর্তন

May 9, 2018 | 5:48 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

দর্শকদের কথা ভেবে একাদশ আইপিএলে প্লে-অফ এবং ফাইনালের সময় পরিবর্তন করেছে আইপিএল গভর্নিং কাউন্সিল। আগামী ২২ মে থেকে শুরু হবে প্লে অফের ম্যাচ আর ২৭ মে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। ২২ মে মুম্বাইয়ে কোয়ালিফায়ার ওয়ান, ২৩ মে কলকাতায় এলিমিনেটর ম্যাচ, ২৫ মে সেখানেই কোয়ালিফায়ার টু হবে। আর ২৭ মে মুম্বাইয়ে হবে ফাইনাল।

গ্রুপপর্বের ম্যাচগুলো স্থানীয় সময় রাত ৮টায় অনুষ্ঠিত হচ্ছে। প্লে-অফ এবং ফাইনালের ম্যাচও একই সময়ে রাখা হয়েছিল। তবে, নতুন সূচিতে প্লে অফ এবং ফাইনালের ম্যাচ শুরু হবে স্থানীয় সময় সন্ধ্যা ৭টা থেকে। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। এমনটাই জানিয়েছেন আইপিএল চেয়ারম্যান রাজীব শুক্লা।

এই আসরে প্রথম থেকেই রাতের ম্যাচগুলো বাংলাদেশ সময় রাত সাড়ে আটটায় শুরু হচ্ছে। আগেও একবার ম্যাচের সময় পরিবর্তনের সম্ভাবনা দেখা দিয়েছিল। কিন্তু, দিনে দু’টি ম্যাচের কথা ভেবে এবং সম্প্রচার চ্যানেলের আপত্তিতে শেষ পর্যন্ত তা কার্যকর হয়নি।

বিজ্ঞাপন

এ ব্যাপারে রাজীব শুক্লা জানান, ‘আইপিএল টুর্নামেন্টটা দর্শকদের জন্যই। তারা মাঠে এবং টেলিভিশনে খেলা দেখছেন। তাদের এই খেলা দেখার উৎসাহ ভারতীয় ক্রিকেট বোর্ডের এই টুর্নামেন্টকে অনেক বড় জায়গায় পৌঁছে দিয়েছে। সুতরাং দর্শকদের যাতায়াতের সুবিধার কথা ভেবে আমাদের চলতে হচ্ছে। আমরা প্লে অফ এবং ফাইনাল ম্যাচ এক ঘণ্টা আগে শুরু করার সিদ্ধান্ত নিয়েছি। তাতে, মাঠের দর্শকদের সঙ্গে টেলিভিশনের দর্শকদেরও সুবিধা হবে। কারণ পরের দিন সকালে ছাত্রদের স্কুলে যাওয়ার ব্যাপার থাকে এবং বাকিদের অফিসে যাওয়ার তাড়া থাকে।’

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন