বিজ্ঞাপন

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ইভ্যালির রাসেলের জামিন

June 6, 2023 | 5:50 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রতারণার মাধ্যমে গ্রাহকের অর্থ আত্মসাতের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেলকে জামিন দিয়েছেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

মঙ্গলবার (৬ জুন) জামিন প্রশ্নে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী আইনজীবী আহসানুল করীম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী বলেন, প্রতারণার অভিযোগে এক গ্রাহকদের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ইভ্যালির রাসেলকে জামিন দিয়েছেন হাইকোর্ট। তবে জামিন আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করা হবে।

বিজ্ঞাপন

পরে রাসেলের আইনজীবী আহসানুল করিম বলেন, রাসেলের বিরুদ্ধে আরও মামলা থাকায় তিনি এখনই কারামুক্তি পাচ্ছেন না।

জানা যায়, ২০২১ সালের ১৬ সেপ্টম্বর রাজধানীর মোহাম্মদপুরের স্যার সৈয়দ রোডের বাসা থেকে মো. রাসেলসহ তার স্ত্রীকে আটক করে র‌্যাব।

এরপর প্রতারণার অভিযোগে ইভ্যালির গ্রাহক মোহাম্মদ আলমগীর হোসেন বাদী হয়ে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর রাসেল দম্পতিসহ অজ্ঞাত ১৫ থেকে ২০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করে। রাজধানীর বাড্ডা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করা হয়। পরে ওই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়। পরে অবশ্য রাসেলের তার স্ত্রী জামিনে মুক্তি পান।

বিজ্ঞাপন

মামলায় বলা হয়, ২০২০ সালের ১ জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত ইভ্যালি থেকে ইলেকট্রনিক পণ্য কেনার জন্য বিকাশ ও নগদের মাধ্যমে ২৮ লাখ টাকা পাঠানো হয়। ইভ্যালির অর্ডার দেওয়ার ৪৫ দিনের মধ্যে পণ্য ডেলিভারি দেওয়ার কথা থাকলেও সাত মাস পেরিয়ে গেলেও তিনি তা বুঝে পাননি।

ঢাকার সাইবার ট্রাইব্যুনালে বিচারাধীন ওই মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার দাস গত বছরের ১৬ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর চলতি বছরের ২ মার্চ ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদেশ দেন।

সারাবাংলা/কেআইএফ/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন