বিজ্ঞাপন

রাজধানীতে গ্যাস লাইনে আগুন, দগ্ধ ৫

June 7, 2023 | 11:52 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর ওয়ারীতে রাস্তায় গর্ত করে বিদ্যুৎ লাইনের কাজ করার সময় গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচ শ্রমিক দগ্ধ হয়েছেন। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার দিবাগত রাত সোয়া ২টার দিকে ওয়ারী টিপু সুলতান রোডের পুরাতন থানা ভবনের পাশে এই ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন, ডিপিডিসির প্রকৌশলী আনোয়ার হোসেন (২১), শ্রমিক মো. সোহেল (৩৫), মামুন রিয়েল স্টিট নামে একটি প্রতিষ্ঠানের ইন্সপেক্টর মো. মামুন (৪৭), নিরাপত্তাকর্মী হেলাল (৪০) ও আব্দুর রশিদ (৬৫)।

দগ্ধ মো. মামুন জানান, টিপু সুলতান রোডে পুরাতন থানা ভবনের পাশে তাদের প্রতিষ্ঠানের নির্মাণাধীন ভবন। দুই সপ্তাহ যাবৎ ওই সড়কটিতে খনন করে ডিপিডিসির মেরামত কাজ চলছিল। গত রাতে তাদের প্রতিষ্ঠানের নির্মাণাধীন ভবনের ঠিক সামনে কাজ করছিলেন ডিপিডিসির লোকজন। সারারাত তিনি এবং তার প্রতিষ্ঠানের দুই নিরাপত্তা কর্মী সেই কাজ তদারকি করছিলেন। যাতে তাদের ভবনের কোনো লাইন বিচ্ছিন্ন না হয়ে যায়। রাত সোয়া ২টার দিকে ভেকু মেশিন দিয়ে রাস্তা খননের সময় হঠাৎ গ্যাস লাইন লিক হয়ে যায়। তখন সেখান দিয়ে প্রচুর গ্যাস বের হতে থাকে। সঙ্গে সঙ্গে ডিপিডিসির কর্মীরা তিতাসকে বিষয়টি জানায়।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, লিকেজের কিছুক্ষণ পর তারা সেই জায়গা থেকে একটু দূরে সরে যান। ১৫ থেকে ২০ মিনিটের পর হঠাৎ সেখান থেকে আগুন জ্বলে ওঠে। মুহূর্তেই তাদের শরীর ঝলসে যায়।

বার্ন ইনস্টিটিউটের দায়িত্বরত চিকিৎসকরা জানান, সোহেলের শরীরের ৮০ শতাংশ দগ্ধ হয়েছে, মামুনের ১২, আনোয়ারের ২২, হেলালের ১০ ও আব্দুর রশিদের ৭ শতাংশ দগ্ধ হয়েছে। আনোয়ার ও সোহেলকে ভর্তি রাখা হয়েছে। আর বাকি তিনজনকে অবজারভেশনে রাখা হয়েছে।

এদিকে ফায়ার সার্ভিসের ঢাকা বিভাগের উপ-পরিচালক দিনমনি শর্মা জানান, রাত ২টা ২৫ মিনিটে অগ্নিকাণ্ডের সংবাদ পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস থেকে প্রথমে পাঁচটি ইউনিট পাঠানো হয়। পরে আরও একটি ইউনিট যোগ দিয়ে ভোর ৫টা ৩০ মিনিটে আগুন সম্পূর্ণ নির্বাপন করে। রাস্তা খুরে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি (ডিপিডিসি) কাজ চালাচ্ছিলো। সেখানে থাকা গ্যাসের লাইন লিকেজ থেকেই এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/ইআ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন