বিজ্ঞাপন

আইনজীবী হত্যা মামলায় ২ জনের আমৃত্যু কারাদণ্ড

June 11, 2023 | 1:43 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: হত্যার অভিযোগে দায়ের করা মামলায় ২ জনকে আমৃত্যু কারাদণ্ডের রায় ঘোষণা করেছেন আদালত। রাজধানীর মিরপুরে বাসায় চুরি করতে গিয়ে অ্যাডভোকেট রওশন আরা আক্তারকে হত্যার অভিযোগে এই দণ্ড দিয়েছেন বিচারক।

বিজ্ঞাপন

রোববার (১১ জুন) দুপুরে ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এর বিচারক আলী আহমেদের আদালত এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলো- সোলায়মান রবিন ওরফে তাজুল এবং রাসেল জমাদার শাকিব। রায় ঘোষণার সময় দুই আসামিকে কারাগারে থেকে আদালতে হাজির করা হয়।

রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে তাদের আবারও কারাগারে নিয়ে যাওয়া হয়। সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর শামসুল হক বাদল এসব তথ্য জানান।

বিজ্ঞাপন

অভিযোগ থেকে জানা যায়, পরিবার নিয়ে মিরপুর থানাধীন রোড-৩ এর এ-ব্লকে থাকতেন অ্যাডভোকেট রওশন আক্তার। দণ্ডপ্রাপ্ত দুই আসামি বাসায় নিরাপত্তা প্রহরী হিসেবে কাজ করতো। তাদের কাছে টাকা ছিল না। টাকার জন্য তারা চুরির পরিকল্পনা করতে থাকেন। ২০১২ সালের ৩১ ডিসেম্বর তারা একটি বালিশের কভার নিয়ে অ্যাডভোকেট রওশন আক্তারের বাসার সামনে যায়। রওশন আক্তার দরজা খুললে জানতে চান, বালিশের কভারটি তার কি না। রওশন আক্তার বলেন, এটা তার না। এ কথা বলার একপর্যায়ে আসামিরা তাকে ধাক্কা দিয়ে ভিতরে প্রবেশ করে। বিছানার ওপর নিয়ে চাদর দিয়ে তার পা বেঁধে ফেলে। ছুরি বের করে তাতে ভয় দেখাতে গিয়ে নিজেদের হাত কেটে ফেলে। পরে ওড়না পেঁচিয়ে রওশন আক্তারকে তারা শ্বাসরোধ করে হত্যা করে। বাসা থেকে ২০ হাজার টাকা নিয়ে যায় তারা।

এ ঘটনায় রওশন আক্তারের স্বামী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক মাহবুব ই সাত্তার পরদিন মিরপুর থানায় মামলা করেন।

২০১৩ সালের ১৮ জুলাই মামলাটি তদন্ত করে দুই জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করে পুলিশ। পরের বছর ৪ ফেব্রুয়ারি আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

বিজ্ঞাপন

মামলার বিচার চলাকালে আদালত ১৫ জনের সাক্ষ্য নেন।

সারাবাংলা/এআই/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন