বিজ্ঞাপন

মুম্বাইয়ের কাছে কেকেআরের আত্মসমর্পন

May 10, 2018 | 10:02 am

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪১তম ম্যাচটা নিজেদের করে নিল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) বিপক্ষে এই ম্যাচেও একাদশে ছিলেন না মোস্তাফিজুর । কেকেআরের বিপক্ষে এই ম্যাচে ১০২ রানের বড় জয় পায় মুম্বাই।

শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ২১০ রান তোলে মুম্বাই ইন্ডিয়ান্স। দলের পক্ষে সর্বোচ্চ ৬২ রান করেন ইশান কিশান। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে ১০৮ রানেই গুটিয়ে যায় কেকেআর ইনিংস।

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল মুম্বাইয়ের দুই ওপেনার সূর্যকুমার যাদব ও এভিন লুইস। দুজনের জুটিতে আসে ৪৬ রান। এরপর দলীয় ৪৬ রানে লুইস (১৮) এবং দলীয় ৬২ রানে যাদব (৩৬) আউট হন। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন অধিনায়ক রোহিত শর্মা এবং ইশান কিশান। মাত্র ২১ বলে ৫ চার এবং ৬ ছক্কায় ৬২ রানের এক ঝড়ো ইনিংস খেলেন কিশান। দলীয় ১৪৪ রানে তাকে থামিয়ে দেন ওয়েস্ট ইন্ডিজের স্পিনার সুনীল নারাইন।

বিজ্ঞাপন

এরপর রোহিতের সঙ্গে যোগ দেন হার্দিক পান্ডিয়া। দলীয় ১৭৭ রানে ১৩ বলে ১৯ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন তিনি। এক রানের ব্যবধানে ব্যক্তিগত ৩৬ রান নিয়ে ফিরে যান রোহিত। শেষদিকে বেন কাটিংয়ের ২৪ রান এবং ক্রুনাল পান্ডের অপরাজিত ৮ রানে বড় সংগ্রহে পৌছায় মুম্বাই।

কেকেআরের পীযুষ চাওলা ৪ ওভারে ৪৩ রান খরচায় সর্বোচ্চ ৩টি উইকেট তোলেন। প্রসিধ কৃষ্ণ, টম কুরান ও সুনীল নারাইন নেন ১টি করে উইকেট।

মুম্বাইয়ের দেয়া টার্গেটের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি কেকেআরের। শুরুতে একটি বাউন্ডারি নিয়েই ফিরে যান ওপেনার সুনীল নারাইন (৪)। এরপর ক্রিস লিন, রবিন উথাপ্পা ও নিতিশ রানা হাল ধরতে চাইলেও মুম্বাই বোলারদের তোপে পড়ে তা আর সম্ভব হয়নি। লিন ২১, উথাপ্পা ১৪ এবং রানা ২১ রান করে আউট হলে মিডল অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে আর কেউই দাঁড়াতে পারেননি। দলীয় ৯৩ রানেই ৮ উইকেট হারায় দলটি। শেষদিকে টম কুরান ১৮ এবং পীযুষ চাওলা ১১ রান করে আউট হলে আর বেশিদূর যায়নি কেকেআর ইনিংস। শেষমেশ ১৮.১ ওভারে ১০৮ রানেই গুটিয়ে যায় কেকেআর ইনিংস।

বিজ্ঞাপন

মুম্বাইয়ের ক্রুনাল পান্ডে ও হার্দিক পান্ডিয়া ২টি করে উইকেট নেন। মিচেল ম্যাকলেনাহান, জাসপ্রিত বুমরাহ, মায়াঙ্ক মার্কণ্ডে ও বেন কাটিং ১টি করে উইকেট নেন।

ম্যাচসেরা নির্বাচিত হন মুম্বাইয়ের ইশান কিশান।

এই ম্যাচ জয়ে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৪ নম্বরে উঠেছে মুম্বাই। আর ১১ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে পয়েন্ট তালিকার ৫ নম্বরে নামলো কলকাতা। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে হায়দরাবাদ।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন/এএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন