বিজ্ঞাপন

ফ্রান্সে প্রাপ্য সম্মান পাননি মেসি: এমবাপে

June 14, 2023 | 1:50 pm

স্পোর্টস ডেস্ক

২০২১ সালে যখনই লিওনেল মেসি প্যারিস সেইন্ট জার্মেইতে নাম লেখান তখন থেকেই শুরু গুঞ্জনের। লিওনেল মেসির সঙ্গে অন্তর্কোন্দল কিলিয়ান এমবাপের। তবে সেব গুঞ্জন উড়িয়ে দুইজনকেই দেখা গেছে পিএসজির আক্রমণের নেতৃত্ব দিতে। কাঁধে কাঁধ মিলিয়ে লড়েছেন প্যারিসিয়ানদের জার্সি গায়ে। তবে পিএসজির জার্সিতে মেসির নিবেদন নিয়ে সমর্থকরা প্রশ্ন তোলে আর তাকে অপমানও করে। সে সময় নীরব দর্শকের ভূমিকা পালন করেন এমবাপে। এবার মেসি পিএসজি ছাড়ার পর মুখ খুলেছেন এমবাপে। সম্প্রতি লা গ্যাজেট্টায় দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ফ্রান্সে মেসি তার প্রাপ্য সম্মান পাননি।

বিজ্ঞাপন

পিএসজির সঙ্গে ২০২৩ সাল পর্যন্ত চুক্তি ছিল লিওনেল মেসির। এরপর বেশ কয়েক দফা মেসির সঙ্গে চুক্তি নবায়ন করতে চায় পিএসজি তবে তা নাকোচ করে দেন তিনি। এরপর ফ্রি এজেন্ট হিসেবে পাড়ি জমান যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ইন্টার মিয়ামিতে। সেখানে নাম লেখাতে মেসি প্রত্যাখ্যান করেছেন সৌদি আরবের বিশাল অর্থের প্রস্তাবও।

প্যারিসের ক্লাবটিতে কাটানো দুটি বছর সুখকর ছিল না মেসির। সে ব্যাপারে মুখ খুলেছেন ক্লাব ছাড়ার পরেই। এমএলএস’এ যাওয়ার ঘোষণার দিন স্পষ্ট করে জানান, প্যারিসের দিনগুলো সুখের ছিল না। একদিকে নতুন দেশ, নতুন সংস্কৃতি, সঙ্গে ক্লাব সমর্থকদের দুয়ো। ভালো লাগছিল না ৩৫ বছর বয়সী ফরোয়ার্ডের।

এবার গ্যাজেট্টায় দেওয়া সাক্ষাৎকারে মেসির পাশে দাঁড়িয়েছেন কিলিয়ান এমবাপে। তিনি বলেন, ‘সে ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড়। মেসির মতো কেউ চলে যাওয়ার খবর কখনও ভালো না। আমি একদমই বুঝতে পারি না কেন এত মানুষ তার চলে যাওয়ার খবরে স্বস্তি পেয়েছে। সে ফ্রান্সে তার প্রাপ্য সম্মান পায়নি।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন