বিজ্ঞাপন

প্রথম দিনে বাংলাদেশ ৩৬২, শান্ত বললেন— রান করা সহজ ছিল না

June 14, 2023 | 6:27 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আফগানিস্তানের বিপক্ষে মিরপুর টেস্টের প্রথম দিনটা বাংলাদেশের। পাঁচ উইকেট হারিয়ে টেস্টের প্রথম দিনে ৩৬২ রান তুলেছেন স্বাগতিকরা। টেস্টের প্রথম দিনে বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ রান এটা। সারা দিনে ওভারপ্রতি রান উঠেছে ৪.৫৮ গড়ে। এদিকে ম্যাচে দুর্দান্ত এক সেঞ্চুরি করা নাজমুল হোসেন শান্ত বললেন, রান তোলা সহজ ছিল না।

বিজ্ঞাপন

মিরপুরে আজ প্রচুর গরম। শান্ত বলেছেন, এই গরমের মধ্যে আফগানরা বোলিংও করেছেন ভালো। ফলে কষ্ট করেই রান করতে হয়েছে বাংলাদেশকে।

বুধবার (১৪ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের খেলা শেষে সংবাদ সম্মেলনে এসে শান্ত বলেন, ‘কষ্ট করেই রান করতে হয়েছে। দেখুন, আন্তর্জাতিক ক্রিকেটে কোনো দলই হালকা নয়। আমার অভিজ্ঞতা থেকে বলব, আন্তর্জাতিক পর্যায়ে সব দলের বোলিং আক্রমণই ভালো। আপনাকে ভালো খেলেই রান করতে হবে। আজকে ভালো রান উঠাতে আমি আমাদের ব্যাটারদেরই কৃতত্ব দিবো।’

প্রতিপক্ষ আফগানিস্তান বলে আক্রমণাত্মক ব্যাটিংয়ের পরিকল্পনা নিয়েই বাংলাদেশ মাঠে নেমেছিল কিনা এমন প্রশ্ন শান্ত বলেন, ‘না তেমন কোনো পরিকল্পনা ছিল না। আমি আর জয় (মাহমুদুল হাসান) যখন ব্যাটিং করছিলাম তখন আমরা এমন চিন্তা নিয়ে খেলেছি যে মারার বল পেলে মারব। এভাবে খেলেই রান করেছি আমরা।’

বিজ্ঞাপন

মিরপুরে আজ আগে ব্যাটিং করতে নেমে দলীয় ৬ রানের মাথায় ওপেনার জাকির হাসানকে হারায় বাংলাদেশ। তবে তারপর নাজমুল হোসেন শান্ত ও মাহমুদুল হাসান জয় দ্বিতীয় উইকেটে ২১২ রানের জুটি গড়ে তোলেন। এই জুটির ওপর ভর করেই মূলত প্রথম দিনে শক্ত অবস্থানে বাংলাদেশ।

শান্ত ১৭৫ বল খেলে ২৩টি জার ২টি ছক্কার সাহায্যে ১৪৫ রান করেছেন। জয় ১৩৭ বল খেলে ৭৬ রান করে ফিরেছেন। দিন শেষে মুশফিকুর রহিম ৪১ ও মেহেদি হাসান মিরাজ ৪৩ রানে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন