বিজ্ঞাপন

ঈদযাত্রায় এবারও মাঠে থাকবে পরিবহন মালিক সমিতির ভিজিলেন্স টিম

June 15, 2023 | 11:05 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ বলেছেন, যাত্রীদের ঈদযাত্রা নিরাপদ করতে আমরা মালিক, শ্রমিকসহ সবাই মিলে ভিজিলেন্স টিম গঠন করি প্রতিবার। এবারও আমরা এই টিম গঠন করব। তারা যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে কাজ করে যাবে। ঈদ সামনে রেখে যাত্রীদের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে আমরা মালিক সমিতির পক্ষ থেকে কাজ করে যাচ্ছি। যেন যাত্রীদের কোনো ভোগান্তি, সমস্যা না পড়তে হয় সেদিকে খেয়াল রাখতে নির্দেশনা দেওয়া আছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ জানুয়ারি) বনানীর বিআরটিএ-এর সম্মেলন কক্ষে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সড়ক পথে যাত্রী সাধারণের যাতায়াত নিরাপদ ও নির্বিঘ্নকরণ সংক্রান্ত সভায় তিনি এ কথা জানান।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ‘আমরা বারবার বলি ঈদের সময় টাউন সার্ভিস গাড়ি দূরপাল্লায় না চালাতে। তবে আমরা যতই বলি তারপরও দেখা যায় গার্মেন্টস কর্মীরা আগে থেকেই দূর দূরান্তে নিজ জেলায় ঈদ করতে যাওয়ার জন্য টাউন সার্ভিস বাসগুলো রিজার্ভ করে রাখে। দূরপাল্লার যাত্রা হিসেবে ঈদের সময় যাত্রা করে।’

তিনি বলেন, ‘গার্মেন্টস কর্তৃপক্ষকে বলব— আপনাদের কর্মীদের বলে দেবেন, প্রয়োজনে তোমরা বিআরটিসির গাড়ি নাও তবুও দূরপাল্লার যাত্রায় ঈদের সময় টাউন সার্ভিস বাস নিও না। পাশাপাশি ডিএমপিকে অনুরোধ করব আপনারা বের হওয়ার পথে এ ধরনের গাড়িগুলো আটকে দেবেন। কারণ এসব টাউন সার্ভিস লক্কড় ঝক্কড় বাসে দূরপাল্লার যাত্রা করলে দুর্ঘটনার আশঙ্কা বেড়ে যায়।’

বিজ্ঞাপন

সভায় সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সভায় সিদ্ধান্ত হয়, ঈদের দিন, ঈদের আগে ও পরের তিন দিনসহ মোট সাত দিন সিএনজি স্টেশন ২৪ ঘণ্টা খোলা থাকবে। বিভিন্ন সেতুতে টোল প্লাজায় বুথ সংখ্যা বাড়ানোর নির্দেশনা প্রদান করা হয় সভা থেকে। এছাড়া ঈদের সময় সব পোশাক কারখানায় যেন একই সময়ে ছুটি না হয়, সমন্বয় করে ছুটি দিতে শ্রম মন্ত্রণালয় ও গার্মেন্টস মালিকদের দৃষ্টি আকর্ষণ করা হয়।

সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব আমিন উল্লাহ নুরী সভা সঞ্চালনা করেন। সভায় উপস্থিত ছিলেন সড়ক পরিবহন সমিতির সভাপতি মশিউর রহমান রাঙ্গাঁ, বিআরটিএর চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার, নিরাপদ সড়ক চাই সংগঠনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিনসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/একে

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন