বিজ্ঞাপন

সিইসি লাশের ওপর দিয়ে নৌকার বিজয় চেয়েছিল : চরমোনাই পীর

June 16, 2023 | 9:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মো. রেজাউল করিম বলেছেন, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) লাশের ওপর দিয়ে নৌকার বিজয় চেয়েছিল। তা না হলে মুফতি ফয়জুল করিমের মৃত্যুকামনা করতে পারত না। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী একজন প্রার্থীর মৃত্যু কামনা করে যে লোক, তাকে আর এক মুহূর্তের জন্যও আমরা সাংবিধানিক দায়িত্বে দেখতে চাই না।’

বিজ্ঞাপন

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিমের ওপর হামলার ঘটনায় বরিশালে চরমোনাই পীরের নেতৃত্বে বিক্ষোভ কর্মসূচিতে সৈয়দ মো. রেজাউল করিম এ সব কথা বলেন।

শুক্রবার (১২ জুন) বিকেল ৩টার দিকে নগরীর সদর রোডে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।

জুমার নামাজের পরপরই বিক্ষোভ কর্মসূচিতে যোগ দেন দলটির নেতাকর্মীরা। একপর্যায়ে নগরীর টাউন হলের সামনের সড়কে মিনি ট্রাকে অস্থায়ী মঞ্চ তৈরি সেখানে বক্তব্য দেন নেতারা।

বিজ্ঞাপন

বিকেল সোয়া ৪টার দিকে মঞ্চে ওঠেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পির মুফতি সৈয়দ মো. রেজাউল করিম। তিনি বলেন, ‘ক্ষমতাসীন সরকার বিগত একযুগ ধরে নির্বাচন ব্যবস্থাকে আক্ষরিক অর্থেই হত্যা করেছে। যার সর্বশেষ নজির দেখা গেছে বরিশালে। বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী দেশের বর্ষীয়ান আলেমে দ্বীন ও পীর মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিমকে দফায় দফায় রক্তাক্ত করা হয়েছে। ক্ষমতাসীনদের শুরু থেকে শেষ সর্বত্র হিংস্রতা কত বীভৎস আকারে ছড়িয়ে পড়েছে, তার একটি অনন্য নজির এই হামলা। আমরা এই হামলার নিন্দা করছি। বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। তারা হাজার হাজার বহিরাগত এনে সন্ত্রাসী কায়দায় নির্বাচনের পরিবেশকে ব্যাহত করেছে।’

এ সময় সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন আয়োজনে ব্যর্থতার দায় নিয়ে সিইসিকে পদত্যাগ করারও আহ্বান জানান তিনি। অন্যথায় দেশের জনগণ ব্যর্থ ও অথর্ব সিইসিকে পদত্যাগ করতে বাধ্য করবে বলেও তিনি হুঁশিয়ারি উচ্চারণ করেন।

দলের মহানগর সহ-সভাপতি সৈয়দ নাসির আহমাদ কাওছারের সভাপতিত্বে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশেট প্রেসিডিয়াম সদস্য আল্লামা নূরুল হুদা ফয়েজী, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য মুফতি সৈয়দ নূরুল করিম, চরমোনাই ইউপি চেয়ারম্যান সৈয়দ জিয়াউল করিম, জাগুয়া ইউপি চেয়ারম্যান মুফতী হেদায়াতুল্লাহ আজাদীসহ বরিশাল জেলা ও নগরীর বিভিন্ন পর্যায়ের নেতারা।

বিজ্ঞাপন

প্রতিবাদ সমাবেশ শেষে এক বিশাল বিক্ষোভ মিছিল নগরীর প্রধান কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন