বিজ্ঞাপন

গ্রিন-ক্লিন-স্মার্ট সিলেটের অঙ্গীকার আনোয়ারুজ্জামানের

June 17, 2023 | 2:19 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: নির্বাচনি ইশতেহার ঘোষণা করেছেন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। তার ২১ দফা ঘোষণা জুড়ে রয়েছে গ্রিন-ক্লিন ও স্মার্ট সিলেটের স্বপ্ন বাস্তয়নের অঙ্গীকার।

বিজ্ঞাপন

শনিবার (১৭ জুন) সিলেট মহানগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স হলে তিনি এ ইশতেহার ঘোষণা করেন। এ সময় দলীয় নেতাকর্মী ও সিলেটের গণমাধ্যম কর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।

ইশতেহারের শুরুর দিকে মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদ, সব মুক্তিযোদ্ধা, ১৫ আগস্টে শাহাদাত বরণকারী জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদ ও জাতীয় চার নেতার প্রতি গভীর শ্রদ্ধা জানান আনোয়ারুজ্জামান চৌধুরী।

আওয়ামী লীগ থেকে মনোনয়নয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তিনি। সিলেটের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দ এবং সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দের প্রতিও তিনি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

বিজ্ঞাপন

আনোারুজ্জামান চৌধুরী প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প ২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে আগামী পাঁচ বছরে সিলেট সিটি করপোরেশনের জন্য ২১ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। তার শুরুতেই আছে স্মার্ট নগরভবন, পয়োঃনিষ্কাশন ব্যবস্থাপনা ও জলাবদ্ধতা নিরসন, বর্জ্য ব্যবস্থাপনা পরিচ্ছন্ন নগরী ও জনস্বাস্থ্য উন্নয়ন, পরিকল্পিত গণপরিবহন ব্যবস্থাচালু ও যানজট নিরসন, সুরমার নাব্যতাবৃদ্ধি ও অকাল বন্যারোধে পদক্ষেপ, বিশুদ্ধ পানীয় জলেল ব্যবস্থা, বঙ্গবন্ধু উদ্যান নির্মাণ, ভালোমানের কর্মমূখী শিক্ষা প্রতিষ্ঠান, পরিবেশ বান্ধব উন্নয়ন কর্মকাণ্ড ও সবুজায়ন, নিরাপদ ও শান্তির নগরী হিসাবে গড়ে তোলা, দুর্যোগ মোকাবিলায় সচেতনতা সৃষ্টি প্রস্তুতি ও তদারকি, বিকল্প বিদ্যুৎ ব্যবস্থার জন্য সোলার প্ল্যান্ট স্থাপন বা পৃথক বিদ্যুৎ প্ল্যান্ট, নগরীতে একটা মিউজিয়াম স্থাপন, সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ, দক্ষিণ সুরমা থেকে সুরমা নদীর তলদেশ দিয়ে ট্যানেল নির্মাণ, রাজধানীমুখী দ্রুতগামী ট্রেন চালু করতে ভূমিকা রাখা, পর্যাপ্ত পাবলিক টয়লেট তৈরি, খেলার মাঠের ব্যবস্থা, উদ্যোক্তা ও ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টি, নগরীর তারের জঞ্জাল পরিস্কার ও প্রযুক্তির সিলেট প্রভৃতি।

একটি স্মার্ট ও আধুনিক সিলেট মহানগরীর স্বপ্ন বাস্তবায়নের জন্য ২১ জুন নৌকায় ভোট প্রার্থনা করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন