বিজ্ঞাপন

আফিফকে নিয়ে আফগান সিরিজের ওয়ানডে দল ঘোষণা

June 17, 2023 | 3:11 pm

স্পোর্টস ডেস্ক

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে বিশ্বরেকর্ড গড়ে জিতেছে বাংলাদেশ। সামনে আসছে ওয়ানডে সিরিজও। আর এই সিরিজ দিয়ে আবারও জাতীয় দলে ফিরছেন আফিফ হোসেন ধ্রুব। তার সঙ্গে দলে এসেছে একাধিক পরিবর্তনও। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন তিন ক্রিকেটার।

বিজ্ঞাপন

শনিবার (১৭ জুন) আফগানদের হারিয়ে টেস্ট জিতেছে বাংলাদেশ। আর এদিনই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ঘোষণা করল ওয়ানোডে দল। ঘোষিত দলে এসেছে বড় পরিবর্তন। ইয়াসির আলী চৌধুরী রাব্বি বাদ পড়েছেন দল থেকে আর তার জায়গায় এসেছেন বাঁহাতি ব্যাটার আফিফ হোসেন।

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে বাদ পড়েন আফিফ। এরপর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলার পরেই দল থেকে বাদ পড়েন। বাদ পড়ার পর প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে ১৫ ম্যাচে ৫৫০ রা করেন তিনি। ১১০.৬৬ স্ট্রাইকরেটে রান করে আগ্রাসী মানসিকতার পরিচয় দিয়ে ফিরে পেলেন জায়গা। ইয়াসির অবশ্য খেলারই সুযোগ পাননি। দলের সঙ্গে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হলেও বসিয়ে রাখা হয় তাকে।

এদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে অভিষেক হওয়া রনি তালুকদার আবারও হারিয়েছেন জায়গা। ঢাকা প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান করে তার জায়গায় দলে জায়গা করে নিয়েছেন নাঈম শেখ। আবাহনীর হয়ে গেল ডিপিএল দুর্দান্ত কেটেছে তার। ১৬ ইনিংস খেলে ৯৩২ রান করেন এই বাঁহাতি ওপেনার। বাংলাদেশের হয়ে কেবল দুটি ওয়ানডেই খেলেছেন নাঈম। যার মধ্যে একটিতে অবশ্য ব্যাট হাতেই নামতে হয়নি তাকে। সবশেষ ম্যাচটি খেলেন ২০২১ সালের মে মাসে।

বিজ্ঞাপন

আর চোট কাটিয়ে আফগানদের বিপক্ষে টেস্টে ফেরা তাসকিন আহমেদ ওয়ানডে দলে ফিরেছেন। তাকে জায়গা করে দিতে বাদ পড়েছেন বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীকে।

আফগানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামী ৫ জুলাই। সিরিজের সবকটি ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সিরিজের দ্বিতীয় ম্যাচ ৮ আর শেষটি অনুষ্ঠিত হবে ১১ জুলাই।

বাংলাদেশ ওয়ানডে দল

বিজ্ঞাপন

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, আফিফ হোসেন, নাঈম শেখ

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন