বিজ্ঞাপন

ইসির নিবন্ধন পেল শরীফ নুরুল আম্বিয়া’র জাসদ

June 19, 2023 | 2:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাজনৈতিক দল হিসেবে নির্বাচন কমিশনের (ইসি) নিবন্ধন পেল শরীফ নুরুল আম্বিয়া ও নাজমুল হক প্রধান এর নেতৃত্বাধীন ‘বাংলাদেশ জাসদ’। নতুন নিবন্ধন পাওয়া দলটির প্রতীক নির্ধারণ করা হয়েছে মোটরগাড়ি (কার)। ইতিমধ্যে নির্বাচন কমিশন থেকে নিবন্ধন সংক্রান্ত চিঠি দেওয়া হয়েছে দলটির সভাপতি শরীফ নূরুল আম্বিয়াকে। এ নিয়ে ইসিতে নিবন্ধিত রাজনৈদিক দলের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪২টি।

বিজ্ঞাপন

সোমবার (১৯ জুন) ইসির যুগ্ম সচিব মো. আবদুল বাতেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘ইসি সচিব মো. জাহাংগীর আলমের রোববার (১৮ জুন) স্বাক্ষরিত প্রজ্ঞাপনটি গেজেট আকারে প্রকাশ করা হয়েছে। আদালতের নির্দেশনা অনুযায়ী দলটিকে নিবন্ধন দেওয়া হয়েছে।’

জানা গেছে, ২০১৬ সালে নেতৃত্বের দ্বন্দ্বে জাসদ দুই ভাগ হয়ে যায়। কাউন্সিল অধিবেশনে হাসানুল হক ইনু বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি পুনর্নির্বাচিত হলেও বিভক্তি সৃষ্টি হয় সাধারণ সম্পাদক নির্বাচন ঘিরে। কাউন্সিল অধিবেশনে নেতৃত্ব নির্বাচন চলার মধ্যেই দলটির শীর্ষ পর্যায়ের কয়েকজন নেতা নতুন কমিটি ঘোষণা করেন।

শরীফ নুরুল আম্বিয়াকে সভাপতি, নাজমুল হক প্রধানকে সাধারণ সম্পাদক ও মঈন উদ্দীন খান বাদলকে কার্যকরী সভাপতি করে সেই কমিটি দেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন