বিজ্ঞাপন

সিলেটে ভোটার উপস্থিতি বাড়ছে

June 21, 2023 | 12:36 pm

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে সকালের দিকে ভোটারের উপস্থিতি কম হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার উপস্থিতি বাড়ছে। দুপুরে নগরীর কয়েকটি কেন্দ্র পরিদর্শনকালে চোখে পড়েছে পুরুষ ভোটারের চেয়ে মহিলা ভোটারের উপস্থিতি বেশি। দীর্ঘক্ষণ লাইনে দাড়িয়ে ইভিএমে ভোট দিচ্ছেন ভোটাররা। বৃষ্টি না থাকায় অনেকটা দুর্ভোগ ছাড়াই ভোটাররা ভোট দিচ্ছেন।

বিজ্ঞাপন

সকালে সিলেটের পাঠানটুলা জামেয়া মাদরাসা কেন্দ্রে ভোট দেন আওয়ামী লীগের প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। এ সময় তিনি জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে বলেন, ভোটের পরিবেশ ভালো। মানুষ স্বতঃস্ফূর্তভাবে এসে ভোট দিয়ে যাচ্ছে। সিলেটের ভোটের উৎসবমুখর পরিবেশ প্রমাণ করে অত্যন্ত নিরপেক্ষভাবে ভোটগ্রহণ হচ্ছে।

একই সময় সুবিদবাজারের আনন্দ নিকেতন কেন্দ্রে ভোট দেন জাতীয় পার্টির প্রার্থী নজরুল ইসলাম বাবুল। তিনি এ সময় তার এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন। কেন্দ্রে পেশিশক্তি ব্যবহারেরও অভিযোগ করেন তিনি।

এদিকে, সিলেটের দুর্গা কুমার পাঠশালায় সকালে ভোট দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ সময় তিনি বলেন, বাংলাদেশের মানুষের হৃদয়ে গণতন্ত্র। এ কারণে মানুষ দলে দলে গিয়ে ভোট প্রদান করছেন। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ করা হচ্ছে। ভোটে বিএনপির কাউন্সিলর প্রার্থীরাও রয়েছেন।

বিজ্ঞাপন

সিলেটের নির্বাচনী কর্মকর্তারা জানিয়েছেন, দুপুর ১২টার আগে ২৫ শতাংশ ভোট কাস্ট হয়েছে। এর মধ্যে বেশিরভাগই নারী ভোটার। কোথাও কোথাও ইভিএমে ধীরগতিতে ভোটগ্রহণের অভিযোগ থাকলেও বেশিরভাগ ভোটার ভোট দিয়ে ইভিএমের প্রশংসা করেছেন।

এবার নগরের বর্ধিত ১৫টি ওয়ার্ডে ভোটের আমেজ বেশি। সকাল থেকে এসব ওয়ার্ডের কেন্দ্রে ভোটারের দীর্ঘ সারি লক্ষ্য করা গেছে। শাহপরান এলাকার ভোটার বদরুল ইসলাম জানিয়েছেন, সিটিতে প্রথমবার ভোট দিতে মানুষ অপেক্ষায় ছিলেন। এবার ভোট দিয়ে আমাদের স্বপ্নের বাস্তবায়ন হলো। নতুন ওয়ার্ডগুলোতে কাউন্সিলর প্রার্থীরাও বেশি বলে জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/বিএস/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন