বিজ্ঞাপন

অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

June 21, 2023 | 10:53 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: অগ্রণী ব্যাংক থেকে ৪৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকটির তিন কর্মকর্তাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বিজ্ঞাপন

মামলার আসামিরা হলো- অগ্রণী ব্যাংক ফরিদপুর শাখার সিনিয়র প্রিন্সিপাল অফিসার মো. ওবায়দুর রহমান, সিনিয়র অফিসার কাজী এ বি এম আবদুল্লাহ, অফিসার শ্যামল সরকার, গ্রাহক অতুল কুমার সাহা ও মৃদুল চক্রবর্তী।

বুধবার (২১ জুন) দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করা হয়েছে বলে রাতে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন কমিশনের উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক।

তিনি জানান, আসামি অতুল কুমার সাহা ২০১৮ থেকে ২০২০ পর্যন্ত সময়ে কটিয়াদী, কিশোরগঞ্জের পাট ব্যবসায়ী সুজিত কুমার সাহার পাটের গদিঘরে অবস্থান করে পাটের ব্যবসা দেখাশোনার কাজে কর্মরত ছিলেন। ওই সময় অগ্রণী ব্যাংকের কিশোরগঞ্জের কটিয়াদী শাখার একটি চেক চুরি করে তার নিজ হেফাজতে রাখেন। যা পরে ২০২১ সালের ৭ ফেব্রুয়ারি ফরিদপুর শাখার গ্রাহক অপর আসামি মৃদুল চক্রবর্তীর সহযোগিতায় ৪৫ লাখ টাকা অনলাইনের মাধ্যমে নগদায়ন করা হয়। সেক্ষেত্রে ব্যাংকের তিন কর্মকর্তা প্রত্যক্ষভাবে সহায়তা করেছেন এবং তারা বিধিবিধান প্রতিপালন করেননি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন