বিজ্ঞাপন

ওয়াগনার গ্রুপ রুশ সেনাদের পিঠে ছুরিকাঘাত করেছে: এফএসবি

June 24, 2023 | 9:42 am

আন্তর্জাতিক ডেস্ক

ভাড়াটে সেনাবাহিনী ওয়াগনার গ্রুপ রুশ সেনাদের পিঠে ছুরিকাঘাত করেছে বলে জানিয়েছে রাশিয়ান ফেডারেল সিকিউরিটি সার্ভিস (এফএসবি)। এক প্রেস রিলিজে ওয়াগনার গ্রুপের বিরুদ্ধে রাশিয়ায় গৃহযুদ্ধ সূচনার অভিযোগ করেছে এফএসবি। তাস নিউজের খবর।

বিজ্ঞাপন

এফএসবির প্রেস অফিস বলেছে, ওয়াগনার পিএমসি প্রতিষ্ঠাতা ইয়েভজেনি প্রিগোজিনের বক্তব্য এবং তার কর্মকাণ্ড কার্যকরভাবে সশস্ত্র গৃহযুদ্ধের সূচনা এবং নাৎসিপন্থী ইউক্রেনীয় বাহিনীর সঙ্গে যুদ্ধরত রুশ সেনাদের পিঠে ছুরিকাঘাতের আহ্বান।

প্রেস রিলিজে বলা হয়, আমরা পিএমসি যোদ্ধাদের অপূরণীয় ভুল না করার জন্য আহ্বান জানাচ্ছি। রুশ জনগণের বিরুদ্ধে বলপ্রয়োগ বন্ধ করতে এবং প্রিগোজিনের অপরাধমূলক ও বিশ্বাসঘাতক আদেশ মেনে না নেওয়ার জন্য ওয়াগনার সেনাদের আহ্বান জানাচ্ছি।

এফএসবি ওয়াগনার গ্রুপের ইউনিটে রুশ সেনাবাহিনীর ক্ষেপণাস্ত্র হামলার অভিযোগ প্রত্যাখ্যান করেছে। প্রেস রিলিজে বলা হয়, পিএমসি ইউনিটগুলোতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কথিত ক্ষেপণাস্ত্র হামলার বিষয়ে ইয়েভজেনি প্রিগোজিনের দাবি মিথ্যা।

বিজ্ঞাপন

এফএসবির পাবলিক রিলেশনস সেন্টার জানিয়েছে, ওয়াগনার পিএমসি প্রতিষ্ঠাতা ইয়েভজেনি প্রিগোজিনের বিরুদ্ধে বিদ্রোহের আহ্বানের জন্য একটি ফৌজদারি মামলা করা হয়েছে।

আরও পড়ুন 

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন