বিজ্ঞাপন

‘ঈদযাত্রা নির্বিঘ্নে মহাসড়কে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে’

June 25, 2023 | 7:19 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: রাজশাহী রেঞ্জ পুলিশের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আব্দুল বাতেন বলেছেন, সড়ক ও মহাসড়কে ঘরমুখী মানুষের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে। সেইসঙ্গে ঈদের কয়দিন মহাসড়কে থ্রি-হুইলার ও হিউম্যানচালিত পরিবহন হাইওয়েতে চলাচল করতে পারবে না বলে হুঁশিয়ারি করে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (২৫ জুন) উত্তরবঙ্গের প্রবেশদ্বার সিরাজগঞ্জের হাটিকুমরুল গোলচত্বরে ঈদযাত্রায় মহাসড়ক পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মহাসড়কে সাধারণ যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়ে (ডিআইজি) আব্দুল বাতেন বলেন, ‘একটি দুর্ঘটনা সারাজীবনের কান্না। সেজন্য চালকদের সতর্কতার সঙ্গে গাড়ি চালাতে হবে।’ সেইসঙ্গে জনগণকে জীবনের ঝুঁকি নিয়ে বাস, ট্রাক ও ট্রেনে ভ্রমণ না করার অনুরোধ করেন তিনি।

ঈদযাত্রায় দুর্ঘটনা রোধে পণ্যবাহী গাড়িতে যাত্রী পরিবহন বন্ধে কার্যকর পদক্ষেপ নিতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি। ঈদের ছুটিতে ঢাকাসহ দেশের বিভিন্ন শহর ছেড়ে লাখ লাখ মানুষ গ্রামের বাড়িতে নাড়ির টানে আসবেন। তাদের ঈদযাত্রা স্বস্তিদায়ক করার লক্ষ্যে সব চ্যালেঞ্জ মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান রাজশাহী রেঞ্জের ডিআইজি।

বিজ্ঞাপন

আব্দুল বাতেন বলেন, ‘সাধারণ জনগণের ঈদযাত্রা স্বস্তিদায়ক করতে এক হাজারের বেশি জেলা পুলিশ ও হাইওয়ে পুলিশ সড়ক ও মহাসড়কে মোতায়েন করা হয়েছে। বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর উত্তরবঙ্গের যাত্রীরা স্বস্তিতে বাড়িতে যেতে পারবেন। মহাসড়কের বেশিরভাগ জায়গা চার লেনে উন্নীত করা হয়েছে। বেশ কিছু আন্ডারপাস-ওভারপাস খুলে দেওয়া হয়েছে। ফলে পরিবহনগুলো নির্বিঘ্নে চলাচল করবে।’ পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরাও কাজ করছেন বলে জানান তিনি।

এ সময় সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, সিরাজগঞ্জ সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদারসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএ/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন