বিজ্ঞাপন

‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো’

June 26, 2023 | 8:33 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: খালেদা জিয়ার শারীরিক অবস্থা বর্তমানে কিছুটা ভালো হলেও তিনি স্বাস্থ্য ঝুঁকিতে আছেন বলে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিজ্ঞাপন

সোমবার (২৬ জুন) বিকেলে গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান। এর আগে, শনিবার (২৫ জুন) রাতে গুলশানে ‘ফিরোজা’য় খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে যান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, ‘ম্যাডাম এবার হাসপাতাল থেকে ফিরে আসার পরে একটু ভালো আছেন, বেটার আছেন। উনার যে সমস্যাগুলো আগে ছিল, সেগুলো এখন আর নেই। শি ফিলস বেটার আরকি।’

মির্জা ফখরুল বলেন, ‘কিন্তু উনার (খালেদা জিয়া) মূল প্রোবলেমগুলো সলভ হওয়ার সম্ভাবনা নাই। কারণ, উনার মূল সমস্যা লিভার সিরোসিস, সিরিয়াস আর্থ্রাইাটিস, হার্টের প্রোবলেম— এগুলোর জন্যে বারবার ডাক্তাররা বলেছেন, মেডিকেল বোর্ড বলছেন বাইরের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা করার প্রয়োজন। সেটা তো হচ্ছে না। সেজন্য উনার রিস্ক (ঝুঁকি) থেকেই যাচ্ছে।’

বিজ্ঞাপন

হঠাৎ অসুস্থ হয়ে পড়লে গত ১৩ জুন রাতে বিএনপি চেয়ারপারসনকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৪দিন চিকিৎসার পর গত ১৭ জুন বাসায় ফেরেন তিনি। তখন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন সাংবাদিকদের জানান, অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড হাসপাতাল থেকে ছুটি দিলেও বাসায় খালেদা জিয়ার চিকিৎসা চলবে।

৭৮ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আথ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা, লিভারের রোগ, হৃদরোগে ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকবার নানা অসুস্থতার নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে। গতবছর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রের রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/পিটিএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন