বিজ্ঞাপন

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরায় সুন্দরবন থেকে ১৪ জেলে আটক

June 26, 2023 | 9:43 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বাগেরহাট: নিষেধাজ্ঞা অমান্য করে বনে অনুপ্রবেশের অপরাধে সুন্দরবন থেকে এবার কীটনাশকসহ ১৪ জেলেকে আটক করা হয়েছে। সোমবার (২৬জুন) বিকেলে পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জের দুবলার চরের মাঝের কিল্লা খাল থেকে ওই জেলেদের আটক করেন বনরক্ষীরা।

বিজ্ঞাপন

স্মার্ট টহল দল ও দুবলা টহল ফাঁড়ির বনরক্ষীদের যৌথ অভিযানে আটক জেলেদের কাছ থেকে একটি ফিশিং ট্রলার, দুই বোতল কীটনাশকসহ বিভিন্ন মালামাল জব্দ করা হয়েছে।

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. মাহাবুবুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক জেলেরা হলেন বাগেরহাটের কচুয়া উপজেলার বগা গ্রামের শাহ আলম সরদার (৪৫), একই গ্রামের আলাউদ্দিন বাওয়ালী (৫০) ও সজীব হাওলাদার (৩৫), বিষখালী গ্রামের বিল্লাল মোল্লা (৩০), একই গ্রামের আ. হান্নান (৩৫), বড় আন্দারমানিক গ্রামের রুহুল আমিন শিকদার (৪০), মোরেলগঞ্জ উপজেলার পূর্ব আমতলী গ্রামের আবুল বাশার (৪৮), ফাসিয়াতলা গ্রামের বিল্লাল হাওলাদার (৩০), একই গ্রামের ছগির শিকদার (৪০) ও মাহাবুব হাওলাদার (৪৫), আমতলী গ্রামের শাহাদত হাওলাদার (৩৫), পশ্চিম বরিশাল গ্রামের জাহাঙ্গীর সরদার (৪০), বাগেরহাট সদরের মুনিগঞ্জ গ্রামের আ. ছত্তার (৫০) ও পাটপাড়া গ্রামের কুদ্দুস হাওলাদার (৪০)।

বিজ্ঞাপন

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সহকারী বনসংরক্ষক (এসিএফ) মো. মাহাবুবুর রহমান রাত ৮টার দিকে মুঠোফোনে জানান, সুন্দরবনে মৎস্য আহরণ ও পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা চলছে। এরই মধ্যে অসাধু এসব জেলেরা অবৈধভাবে বনে প্রবেশ করে কীটনাশক দিয়ে মাছ ধরার চেষ্টা চালায়। এমন গোপন সংবাদ পেয়ে স্মার্ট দল ও দুবলা টহল ফাঁড়ির বনরক্ষীরা অভিযান চালিয়ে তাদের আটক করেন। আটক জেলেদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হয়েছে।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন