বিজ্ঞাপন

এক রাতেই সালাহর হাতে তিন পুরস্কার

May 11, 2018 | 12:37 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ক’দিন আগেই পিএফএ বেস্ট খেলোয়াড়ের পুরস্কার ঘরে তুলেছিলেন। যেভাবে পারফর্ম করে যাচ্ছেন তাতে পুরস্কারের লাইন ধরাটা অস্বাভাবিক নয় তার জন্য। যেমন এক রাতেই লিভারপুলের মিশর সুপারস্টার তিন তিনটি পুরস্কার বগলদাবা করেছেন।

এতোক্ষণে বুঝে ফেলার কথা কার বিষয়ে আলোকপাত করা হচ্ছে। ঠিকই ধরেছেন- নাম মোহাম্মদ সালাহ। রোমা থেকে লিভারপুলে এসে তারকাই বনে গেছেন। এজন্য দলের হয়ে রেকর্ডীয় পারফর্মেন্সই যথেষ্ট। লিভারপুলকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে তোলাসহ লিগের পয়েন্ট টেবিলে চারে নিয়ে আসার ক্ষেত্রে অসামান্য অবদান তার।

চলতি মৌসুমে রেডদের হয়ে ৫০ ম্যাচে ৪৩ গোল করে জানান দিয়েছেন ব্যালন ডি অরের হকদার তিনিও।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার রাতটাও ছিল তার জন্য বিশেষ। লিভারপুলের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার পাশাপাশি, খেলোয়াড়দের ভোটে প্লেয়ার্স প্লেয়ার অব দ্য সিজনের পুরস্কার পান সালাহ। সঙ্গে আরও একটা পুরস্কার পেয়েছেন মিশরকে রাশিয়ার বিশ্বকাপে তোলা সালাহ।

লিভারপুলের অনুষ্ঠান শেষ করে লন্ডনে উড়াল দেন সালাহ। সেটাও প্রাইভেট জেটে। লন্ডনে তাকে পুরস্কৃত করে ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশন। রেকর্ড ভোট পেয়ে ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হন সালাহ। এ পুরস্কার পেতে সালাহ পিছনে ফেলেছেন ম্যানচেস্টার সিটির কেভিন ডে ব্রাউনি এবং টটেমহ্যাম হটস্পারের হ্যারি কেনকে।

বিজ্ঞাপন

এর আগে এপ্রিলে পেশাদার ফুটবল অ্যাসোসিয়েশনের (পিএফএ) বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কারও পেয়েছেন সালাহ।

মৌসুম শেষের পথে। আকাশে বাতাসে ক্লাব ছাড়ার গুঞ্জন। তবে, সেসবে আপাতত চিন্তা নেই জানালেন সালাহ, ‘এখানে আমার দারুণ সময় কাটছে। আমি খুশি আছি এবং সবকিছু ভালো যাচ্ছে। লিভারপুলের হয়ে আমাদের আরও বড় স্বপ্ন আছে। আপনারাই দেখছেন আমরা কতটা ভালো খেলেছি। সামনেই আমাদের চ্যাম্পিয়নস লিগের ফাইনাল আছে। সবাই বেশ উচ্ছ্বাস নিয়ে অপেক্ষা করছে। এটা মাত্র শুরু হলো। মাত্রই আমার প্রথম বছর এবং আমাদের বেশ কয়েকজনের জন্য প্রথম। শেষ বছর কি হয়েছিল তা বলতে পারছি না তবে এ বছরটি আমরা দারুণ কাটিয়েছি।’

প্রসঙ্গত, রোমা থেকে ৩৬.৯৬ মিলিয়ন ইউরোতে এবার লিভারপুলে যোগ দেন সালাহ। প্রথম মৌসুমে লিভারপুলকে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠিয়েছেন। ভাগ্য সহায়তা করলে ২৬ মে তার হাতে উঠতেও পারে চ্যাম্পিয়ন শিরোপা।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন