বিজ্ঞাপন

দারুণ জয়ে সবার আগে প্লে অফে সাকিবরা

May 11, 2018 | 1:00 pm

সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

এতোদিন যা করার বোলাররাই করছিলেন। কাল প্রথমবারের মতো এক সাকিব আল হাসান বাদ দিলে বাকি বোলাররা তেমন কিছুই করতে পারেননি। কাণ্ডারির ভূমিকায় তাই নামতে হলো শিখর ধাওয়ান ও কেন উইলিয়ামসনকে। দুজনের ব্যাটে ভর করেই দিল্লি ডেয়ারডেভিলসকে বৃহস্পতিবার (১০ মে) রাতে ৯ উইকেটে উড়িয়ে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ, প্রথম দল হিসেবে প্লে অফে পা রেখেছে।

এই মৌসুমে বেশ কয়েক ম্যাচেই নিয়মিত পাওয়ারপ্লেতে বল করেছেন সাকিব। কাল বল হাতে নিয়েছেন ম্যাচের চতুর্থ ওভারেই, আর প্রথম ওভারেই বাজিমাত। প্রথম চার বলে ৫ রান দেওয়ার পর পঞ্চম বলেই পেলেন উইকেট। সাকিবের বলটা পুল করতে ব্যাটে-বলে ঠিকমতো হলো না পৃথ্বী শর, বল উঠে গেল আকাশে। ধাওয়ান ধরলেন ক্যাচ, শ ফিরলেন ৯ রনে।

তবে সাকিবের পরের বলটা ম্যাচের তো বটেই, এবারের আইপিএলে নিজের সম্ভবত সেরা বলই। বাঁহাতি স্পিনারের জন্য একেবারে স্বপ্নের ডেলিভারি যাকে বলে, বল একটু সামনে পড়ে বাঁক খেয়ে বেরিয়ে গেল অফ স্টাম্প ঘেঁষে। সামনে এসে ব্যাটে খোঁচা দেওয়া ছাড়া উপায় ছিল না জেসন রয়ের, পরপর দুই বলে সাকিবের দুই উইকেট।

বিজ্ঞাপন

হ্যাটট্রিকটা অবশ্য আর হয়নি, তবে প্রথম ওভারে সাকিব দিয়েছেন মাত্র ১০ রান। তৃতীয় ওভারে এসে দিয়েছেন ৪ রান, ৩ ওভারে রান পরিসংখ্যান ৩-০-১৪-২। সাকিব যখন শেষ ওভার করতে এসেছেন, ১৪ ওভারে দিল্লি ৪ উইকেটে ৯৮ রান। সাকিবের ওই ওভারে ঋষভ পান্ট মারলেন চার-ছয়, রান এলো ১৪। ফিফটিও হলো পান্টের, এরপর শুরু ঝড়। তাতেই লন্ডভন্ড হয়ে গেল হায়দরাবাদ, ৫৬ বলেই পান্ট পেলেন নিজের প্রথম আইপিএল সেঞ্চুরি। শেষ পর্যন্ত ৬৩ বলে ১২৮ রানে অপরাজিত রইলেন। শেষ ৬ ওভারে দিল্লি নিল ৮৯ রান, শেষ পর্যন্ত থামল ১৮৭ রানে। ২৮ রানে ২ উইকেট নিয়ে সাকিবই সফলতম বোলার।

তবে এই রান টপকাতে ব্যাটিং সামর্থ্যের পরীক্ষা ভালোমতোই দিতে হতো। সেটা যতটা কঠিন ভাবা হয়েছিল, এসেছে তার চেয়ে অনেক সহজেই। ১৫ রানে অ্যালেক্স হেলস চলে যাওয়ার পর বাকি কাজটা সেরেছেন ধাওয়ান ও উইলিয়ামসন। ধাওয়ান শেষ পর্যন্ত ৫০ বলে ৯২ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন, উইলিয়ামসন অপরাজিত ছিলেন ৫৩ বলে ৮৩ রান করে। দুজনের ১৭৬ রানের জুটি এবারের আইপিএলে সর্বোচ্চ, ১৮৮ রানের লক্ষ্য পেরিয়ে গেছেন সাত বল হাতে রেখেই। হায়দরাবাদ সবার ওপরেও উঠে এসেছে পয়েন্ট তালিকার, আর প্লে অফ থেকে বাদ পড়া নিশ্চিত হয়েছে দিল্লির।

সারাবাংলা/ এএম/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন