বিজ্ঞাপন

১ দিনের প্রস্তুতি দিয়ে শিরোপার দাবিদার!

May 11, 2018 | 3:33 pm

জাহিদ-ই-হাসান, স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকাঃ ২২ তারিখ মেডিকেল পরীক্ষা। চারদিন পরেই মাঠে যুব ফুটবল। দল গঠন নিয়েই হিমশিম দল। হাতে পেলো মাত্র একটা দিন। যত কৌশল যত ট্যাকটিক্স একদিনেই সেড়ে মাঠে নামতে হলো। প্রথম ম্যাচে জয়ও তুলে নিলো দল। পরে ম্যাচে দলের পাশে হার জুটলো বয়স্ক খেলোয়াড় খেলানোয়!

এতোকিছুর পরেও সেই দলই এখন যুব ফুটবলের শিরোপার দাবিদার! ভাবা যায়? এতো কাহিনীর জন্ম দেয়া লাল কুঠি খ্যাত ফরাশগঞ্জ এখন অনূর্ধ্ব-১৮ যুব ফুটবল টুর্নামেন্টের শিরোপার দাবিদার। প্রথম দল হিসেবে ফাইনালে পা রেখেছে সাদা-নীলরা।

কোয়ার্টার ফাইনালে টিম বিজেএমসির বিপক্ষে ফরাশগঞ্জ

কিন্তু টুর্নামেন্ট শুরুর আগেও কোচ আবু ফয়সালের মুখে ছিলো আক্ষেপ। একদিনের অনুশীলন দিয়ে টুর্নামেন্টে টিকে থাকাই লড়াইয়ের আভাস ছিলো কোচের কাছ থেকে। তৃতীয় বিভাগ থেকে গুটিকতক খেলোয়াড় আর ট্রায়াল থেকে বাছাইকরা খেলোয়াড়দের দিয়েই বাজিমাত করেছেন ফয়সাল। কোচ হিসেবে কোনও টুর্নামেন্টের ফাইনালে পা রাখলে জাতীয় দলের সাবেক এই ডিফেন্ডার।

বিজ্ঞাপন

মাত্র একদিনের প্রস্তুতি দিয়ে কতটা চ্যালেঞ্জিং ছিলো টুর্নামেন্ট? এমন প্রশ্নের জবাবে ফয়সাল সারাবাংলাকে জানান, ‘প্রথম ম্যাচে জিতেও বয়সের কারণে ম্যাচ আবাহনীর কাছে হার ঘোষণা। তারপর তীলে তীলে এগিয়ে যাওয়া। কোয়ার্টারে বিজেএমসিকে। তারপর সেমিতে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়েছি। পথটা কঠিন ছিলো না কখনই। তবে খেলোয়াড়রা বেস্ট প্রচেষ্টাটাই করেছে বলে শিরোপার খুব কাছাকাছি এসেছি।’

গ্রুপ পর্বে মুক্তিযোদ্ধার বিপক্ষে ফরাশগঞ্জের আক্রমন

দল গোছানোয় পর্যাপ্ত সময় না পাওয়ার আক্ষেপ থাকা আবু ফয়সাল জানালেন, ‘আমাদের খেলোয়াড়দের তৃতীয় বিভাগ লিগ থেকে নেওয়া হয়েছে। ওরা খেলার মধ্যে ছিল। আমি কেবল তাদের কিছু কৌশল দেখিয়ে দিয়েছি। সেটি তারা মাঠে প্রয়োগ করতে পেরেছে বলে আমরা ভালো করেছি। এই ধারা অব্যাহত রেখে ফাইনালে শিরোপা জিততে চাই।’

গ্রুপ পর্যায়ে মুক্তিযোদ্ধার সঙ্গে ৩-১ ব্যবধানে জয়ে কোয়ার্টার। শেষ আটে বিজেএমসিকে এক গোলে হারিয়ে সেমিতে সাডেন ডেথে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে শিরোপার আরও কাছে ফরাশগঞ্জ।

বিজ্ঞাপন

১৩ মে ফাইনালের তাদের সঙ্গী কে হচ্ছে তার অপেক্ষায় বসে আছে দলটি। আর যদি শিরোপা পেয়ে যায় ফরাশগঞ্জ তাহলে একদিনের প্রস্তুতিতে শিরোপা অর্জনের বিরল কীর্তি গড়বে দলটি।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন