বিজ্ঞাপন

সম্মেলন ডেকে ‘কেন্দ্রীয় নির্দেশে’ পিছিয়ে গেলেন মাহতাব-নাছির

July 6, 2023 | 9:01 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো : কেন্দ্রের নির্দেশে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করার বিষয়টি কার্যনির্বাহী সভায় জানিয়েছেন সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন। ৩১ জুলাই সম্মেলনের ঘোষণা দেওয়া হয়েছিল। সভায় আ জ ম নাছির জানান, যেহেতু কেন্দ্র নিষেধ করেছে, ঘোষিত সময়ে নগর সম্মেলন হবে না। পরবর্তীতে কেন্দ্রীয় নির্দেশনা মেনে সম্মেলন করা হবে। এ ছাড়া কেন্দ্রের নির্দেশে নগরীর ইউনিট, ওয়ার্ড ও থানার সম্মেলনও স্থগিত থাকবে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৬ জুলাই) বিকেলে নগরীর দারুল ফজল মার্কেটের দলীয় কার্যালয়ে নগর আওয়ামী লীগের কার্যনির্বাহী সভায় আ জ ম নাছির উদ্দীন এ সিদ্ধান্তের কথা জানান।

এ সময় আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘কঠিন সময় মোকাবিলার জন্য আমরা কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী মাঠে আছি, মাঠে থাকব। আমাদের শক্তি দলীয় ঐক্য ও দলীয় আদর্শের প্রতি আনুগত্য। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কখনও ভেঙে পড়েননি এবং ভেঙে পড়বে না। কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী সম্মেলন অনুষ্ঠিত হবে।’

সভাপতির বক্তব্যে ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, ‘চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ কখনও কেন্দ্রীয় নিদের্শনার বাইরে যায়নি। সবসময় সাংগঠনিক শৃঙ্খলা বজায় রেখেছে। এর ব্যত্যয় হবে না।’

বিজ্ঞাপন

সভায় নগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, সুনীল কুমার সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, জহিরুল আলম দোভাষসহ কমিটির নেতারা ছিলেন।

২০০৫ সালে সর্বশেষ চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন হয়েছিল। এতে সভাপতি-সাধারণ সম্পাদক হয়েছিলেন এবিএম মহিউদ্দিন চৌধুরী ও কাজী ইনামুল হক দানু।

দানু মারা যাওয়ার পর ২০১৩ সালে কেন্দ্র থেকে একটি কমিটি ঘোষণা করা হয়, যাতে মহিউদ্দিনকে সভাপতি ও আ জ ম নাছির উদ্দীনকে সাধারণ সম্পাদক করা হয়। ২০১৭ সালের ১৫ ডিসেম্বর মহিউদ্দিনের মৃত্যুর পর প্রথম সহ সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হয়।

বিজ্ঞাপন

গত একবছরে চার দফা তারিখ ঘোষণা করেও সম্মেলন করতে পারেননি মাহতাব উদ্দীন চৌধুরী ও আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বাধীন কমিটি।

সারাবাংলা/আরডি/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন