বিজ্ঞাপন

বিপর্যয়ে বাংলাদেশ

July 8, 2023 | 7:15 pm

স্পোর্টস ডেস্ক

আফগানিস্তানের ছুঁড়ে দেওয়া ৩৩২ রানের পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে বাংলাদেশ। দলীয় ১৫ রানে উদ্বোধনী জুটি ভাঙে লিটন দাসের ফেরায়। এরপর দারুণ ফর্মে থাকা শান্তও ফেরেন দ্রুতই। ইনিংস বড় করতে পারেননি আরেক ওপেনার নাইম শেখও।

বিজ্ঞাপন

চট্টগ্রামে সিরিজ বাঁচানোর লড়াইয়ে ৩৩২ রানের পাহাড়সম লক্ষ্য বাংলাদেশের সামনে। সিরিজ বাঁচাতে হলে রেকর্ড গড়ে জিততে হবে বাংলাদেশের। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে এর আগে ৩২২ রান তাড়া করে জয়ই বাংলাদেশের ইতিহাসের সর্বোচ্চ।

এমন সমীকরণ সামনে নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা ধীরে করে দুই টাইগার ওপেনার লিটন দাস ও নাঈম শেখ। দেখেশুনে ব্যাট চালাচ্ছিলেন দুইজন। তারপরেও ইনিংস বড় করতে পারেননি লিটন। ৫ম ওভারের প্রথম বলে ফজলহক ফারুকির বলে মিড উইকেটে ক্যাচ তুলে দিয়ে ফেরেন লিটন। আউট হওয়ার আগে ১৫ বলে ৩টি চারে ১৩ রান করেন তিনি।

শুরুতেই ধাক্কা খাওয়া বাংলাদেশের হাল ধরতে উইকেটে আসেন নাজমুল হোসেন শান্ত। তবে দারুণ ফর্মে থাকলেও তার প্রতিফলন ঘটাতে পারেননি। তিনি ফিরলেন এক ওভার পরেই। ষষ্ঠ ওভারের ৫ম বল করেন মুজিব উর রহমান। তার বলে বোল্ড হয়ে ফিরলেন শান্ত। ৫ বলে ১ রান করে যখন ফিরলেন শান্ত তখন স্কোরবোর্ডে বাংলাদেশের সংগ্রহ মাত্র ২০ রান।

বিজ্ঞাপন

শান্ত ফেরার পরে উইকেটে আসেন প্রথম ওডিআইতে অর্ধশতক হাঁকানো তাওহিদ হৃদয়। নাঈম শেখকে সঙ্গী করে প্রাথমিক ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করছেন এই মিডল অর্ডার ব্যাটার। তবে বেশি সময় উইকেটে থাকতে পারনেনি নাঈমও। ৯ম ওভারে বল হাতে এসে নাঈমকে বোল্ড করেন ফারুকি। ২১ বলে ৯ রান করে ফেরেন নাঈম। বাংলাদেশ ২৫ রানে হারায় তৃতীয় উইকেট।

এই রিপোর্ট লেখা অবধি বাংলাদেশের সংগ্রহ ৮.১ ওভারে ৩ উইকেটে ২৫ রান। হৃদয় ৮ বলে ১ রানে অপরাজিত আছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন