বিজ্ঞাপন

সেপ্টেম্বরে আসছে ‘অন্তর্জাল’

July 9, 2023 | 5:13 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

দেশের প্রথম সাইবার থ্রিলার ‘অন্তর্জাল’ বিশ্বের ৫ মহাদেশে মুক্তি পাবে ৮ সেপ্টেম্বর। এবারের ঈদে মুক্তির কথা ছিল ছবিটি। শেষ মুহূর্তে এসে সরে দাঁড়ায় তারা।

বিজ্ঞাপন

সিনেমার পরিচালক দীপঙ্কর দীপন জানান, বাংলাদেশের সিনেমা হলের ব্যবসা ঈদকেন্দ্রিক না হয়ে সারা বছরের হোক, নয়তো সিনেমা হল টিকে থাকতে পারবে না। ঈদের তিনটি সিনেমা ভাল ব্যবসা করে যাচ্ছে। ঈদের সিনেমারগুলোর বাম্পার ব্যবসা ও শোকের মাস আগস্টের কথা মাথায় রেখে আমরা অন্তর্জাল মুক্তির তারিখ চূড়ান্ত করেছি ৮ সেপ্টেম্বর।

‘অন্তর্জাল’ প্রযোজনা করেছে সরকারের আইসিটি বিভাগ ও মোশন পিপল স্টুডিও লিমিটেড। ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা সাহা মীম, এবিএম সুমন ও সুনেরাহ বিনতে কামাল। এছাড়াও আছেন মাশরুর ইনান, অমিত সিনহা, রওনক হাসান, মোহাম্মদ আলী হায়দার।

পরিচালক জানান, মনিরুল ইসলাম মাসুমের সিনেমাটোগ্রাফি, সামুরাই মারুফের শিল্প নির্দেশনা আর ফোরডিজিও বাংলাদেশের ভিএফএক্স, দেশের সুন্দর ও কখনো না দেখানো লোকেশন মুগ্ধ করবে দর্শকদের। এছাড়া থাইল্যান্ডের এমন একটি লোকেশনে ছবিটির শুটিং হয়েছে যেখানে পূর্বে বাংলাদেশি কোনো ছবির শুটিং হয়নি।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, থাই লাইন প্রডিউসারের তত্ত্বাবধানে সে দেশের প্রায় ৬৫ জন ক্রু ও টেকনিশিয়ানের সমন্বয়ে অ্যাকশনসহ বিভিন্ন দৃশ্যের শুটিং হয় যারা মধ্যে ছিল সেন্ট্রাল থানা ও জেলখানার মত সত্যিকারের লোকেশন।

এ ছবিতে ব্যবহৃত হয়েছে অত্যাধুনিক টেকনোলজি- হলোগ্রাফিক ক্যারেক্টার, হোম অ্যাপ্লায়েন্স রোবট, সিকিউরিটি রোবট- রোবোড্রোন, লেজার প্রটেক্টেড প্রিজন ইত্যাদি। এসব সুষ্ঠু ভাবে করার জন্য প্রচুর পরিমাণে 3D ANIMATION TECHNOLOGY ব্যবহার করা হয়েছে। প্রায় ৯৫ হাজার ফ্রেমের ভিএফ এক্স ব্যবহার করা হয়েছে যা বাংলাদেশে প্রথম।

আশা জাহিদের গল্পে ও গবেষণায় বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে চিত্রনাট্য লিখেছেন। ইমন চৌধুরী, চিরকুট, অ্যাপাইরাস, অ্যাশেজের মত জনপ্রিয় ব্যান্ড আর সংগীত পরিচালকদের গান রয়েছে অন্তর্জালে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের বিবৃতি প্রত্যাহার চায় ক্র্যাব‘দেশে লাইসেন্সধারী ইন্টারনেট সরবরাহকারী ২৬৫০টি’ভারতের ১৮তম লোকসভার প্রথম অধিবেশ আজ, শপথ নিয়েছেন সদস্যরারাষ্ট্রায়ত্ত ৫৬ প্রতিষ্ঠানের কাছে পাওনা ৫১ হাজার ৩৯১ কোটি টাকা‘ছাগলকাণ্ডে’ আলোচিত মতিউরকে সোনালী ব্যাংক থেকেও অব্যাহতিএমপি আজীম হত্যা: আওয়ামী লীগ নেতা বাবুর রিমান্ড নামঞ্জুরদুই দেশের বিপক্ষে আক্রমণাত্মক স্লোগান, নিষিদ্ধ আলবেনিয়ার ফুটবলারবৈশ্বিক অর্থনীতিতে বিভিন্ন সংকট অনুভূত হচ্ছে: অর্থমন্ত্রীভারত সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন মঙ্গলবারবেনজীরের স্ত্রী-মেয়ের বিরুদ্ধে পরবর্তী কার্যক্রম চলবে: দুদক সচিব সব খবর...
বিজ্ঞাপন