বিজ্ঞাপন

গিনেস বুকে নাম লেখালেন ব্রাজিলের এডারসন

May 11, 2018 | 6:36 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ম্যানচেস্টার সিটিতে এসে প্রথম মৌসুমেই শিরোপার ভাগিদার হলেন ব্রাজিল গোলরক্ষক এডারসন। এবারের ‘গোল্ডেন গ্লোভ’ পুরস্কারটা হাতছাড়া হলেও গিনেস বুকে নাম লিখিয়েছেন সর্বকালের দ্বিতীয় সর্বোচ্চ দামি এই গোলরক্ষক।

চলতি মৌসুমে ৩৫ মিলিয়ন পাউন্ড ট্রান্সফার ফি’তে বেনফিকা থেকে ম্যানসিটিতে আসেন ২৪ বছর বয়সী এই গোলরক্ষক। লিগে টানা ১৬ ম্যাচে প্রতিপক্ষ খেলোয়াড়দের হতাশ করেছেন। ম্যানসিটির জালে ১৬টি ম্যাচে কাউকেই গোল করতে দেননি এই গোলরক্ষক।

বিজ্ঞাপন

ম্যানসিটিকে সফল একটি মৌসুম উপহার দিয়েছেন ব্রাজিলিয়ান এই গোলরক্ষক। এখন পর্যন্ত এক মৌসুমে সবচেয়ে বেশি জয়ের পাশাপাশি সবচেয়ে বেশি (৯৭) পয়েন্ট সংগ্রহ করেছে ইংলিশ লিগের শীর্ষ দলটি। এই রেকর্ডের অন্যতম ভাগিদার এডারসন নিজেই। এক মৌসুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটিও এবার নিজেদের ঝুলিতে নিয়েছে ম্যানসিটি।

ইংলিশ লিগে ম্যানসিটির হয়ে প্রথম মৌসুমেই ইএফএল এবং প্রিমিয়ার লিগ শিরোপা জিতলেন এডারসন। শিরোপা জয়ের মৌসুমে নিজের নামটা গিনেস বুকে তুলে রাখলেন এডারসন। ফুটবলে সবচেয়ে লম্বা ড্রপ-কিকের রেকর্ডটি এখন এই ব্রাজিলিয়ানের ঝুলিতেই। ৭৫.৩৫ মিটার লম্বা শট নিয়ে রেকর্ডটি নিজের করে নিলেন তিনি। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে বৃহস্পতিবার (১১ মে) গিনেস বুকে রেকর্ডের স্বীকৃতি হিসেবে পাওয়া সনদপত্রসহ নিজের একটি ছবি শেয়ার করেন এডারসন।

বিজ্ঞাপন

আগামী রোববার (১৩ মে) মৌসুমের শেষ ম্যাচে জয় পেলেই ইংলিশ প্রিমিয়ার লিগে প্রথম দল হিসেবে ১০০ পয়েন্ট সংগ্রহের রেকর্ড গড়বে ম্যানসিটি। সিটি কোচ পেপ গার্দিওলাও হয়তো এই ম্যাচ জয় পেতে এডারসনের দিকেই তাকিয়ে থাকবেন।

গিনেস বুকে এডারসনের রেকর্ড ৭৫.৩৫ মিটার লম্বা ড্রপ-কিক:

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন