বিজ্ঞাপন

মহাখালীর কোভিড হাসপাতালে হবে ডেঙ্গুর চিকিৎসা

July 12, 2023 | 10:02 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় চাপ পড়ছে রাজধানীর হাসপাতালগুলোতে। এই অবস্থায় রাজধানীর মহাখালীর ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কোভিড হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড হাসপাতাল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১২ জুলাই) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম শফিকুর রহমান জানান, ইতোমধ্যে ডেঙ্গু রোগী ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। জনবল ও ডেঙ্গু চিকিৎসায় পর্যাপ্ত সরঞ্জামের ব্যবস্থা হলেই হাসপাতালটিকে পুরোপুরি ডেডিকেটেড হিসেবে ঘোষণা করা হবে।

এর আগে, স্বাস্থ্য অধিদফতর জানায়, ডিএনসিসি কোভিড হাসপাতালকে ডেঙ্গু ডেডিকেটেড করার সিদ্ধান্ত হয়েছে। গত ১০ জুলাই আশঙ্কাজনকভাবে ডেঙ্গু রোগী বাড়তে থাকায় ডিএনসিসি কোভিড হাসপাতালকে প্রয়োজনে এক হাজার শয্যার ডেঙ্গু ডেডিকেটেড করে দেওয়া হবে বলে জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

ডেঙ্গু চিকিৎসার জন্য ৪০০ বেড প্রস্তুত আছে জানিয়ে শফিকুর রহমান বলেন, ‘এক হাজার ৫৪ বেডের এই হাসপাতালের কিছু বেড আমরা করোনা রোগীর জন্য রেখে বাকিগুলো প্রস্তুত করছি। ৮০০ বেড পর্যন্ত আমরা বর্ধিত করতে পারব পর্যায়ক্রমে। এই মুহূর্তে আমরা ৪০০ বেড প্রস্তুত রেখেছি। আমরা ইতোমধ্যে রোগী ভর্তি শুরু করেছি। বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৭ জন রোগী ভর্তি হয়েছেন। রোগী আসলে পর্যায়ক্রমে বাড়াতে থাকব।’

বিজ্ঞাপন

গতবছরও এই হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য আলাদা জোন চালু করা হয়েছিল।

সারাবাংলা/আরএফ/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন