বিজ্ঞাপন

বরিশালে সাদিক আবদুল্লাহর বিরুদ্ধে মামলা

July 14, 2023 | 12:23 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বরিশাল: গঠনতন্ত্র ভঙ্গ করে অবৈধভাবে বরিশাল ক্লাবের সভাপতির পদ দখল ও বেআইনি কাজ করার অভিযোগে সিটি করপোরেশনের (বিসিসি) সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৩ জুলাই) ক্লাবের সদস্য মফিজুর রহমান চৌধুরী বাদী হয়ে বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে মামলাটি দায়ের করেন। আদালতের বিচারক মো. হাসিবুল হাসান মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখেছেন। বাদীর আইনজীবী আজাদ রহমান এ তথ্য জানান।

মামলায় অভিযোগ করা হয়েছে, সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ ২০১৬ সালের ২০ আগস্ট বরিশাল ক্লাব লিমিটেডের সদস্য হন। তার সদস্য নম্বর- ৬৭৬। ক্লাবের গঠনতন্ত্রের ৩২ (খ) ধারা অনুযায়ী সভাপতি হতে হলে সদস্য পদে ১০ বছর থাকতে হবে। সেই হিসেবে সাদিক আব্দুল্লাহ ২০২৬ সালে সভাপতি পদে নির্বাচন করতে পারবেন। কিন্তু তিনি গঠনতন্ত্র লঙ্ঘন করে ২০১৯ সালের ৮ মার্চ বেআইনি ও অবৈধভাবে সভাপতির পদ দখল করেন। তিনি সভাপতি হওয়ার পরে বরিশাল সিটি কররপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে (সিইও) ক্লাবের দুটি রুমে থাকার ব্যবস্থা করেন। এ ছাড়া ক্যাফেটরিয়ায় খাবার খেয়ে বিল পরিশোধ করেননি। ফলে তার কাছে কোটি কোটি টাকা পাওনা রয়েছে। যার দায়ভার বাদীসহ ক্লাবের সদস্যদের বহন করতে হয়। এ ছাড়া প্রতি দুই বছর পর পর নির্বাচন হওয়ার নিয়ম থাকলেও ২০১৯ সালের পর থেকে কোনো নির্বাচন হয়নি।

মামলায় আরও অভিযোগ করা হয়, বাদী গত ৭ জুলাই সাদিক আব্দুল্লাহকে সভাপতির পদ থেকে সরে যাওয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু তিনি অস্বীকৃতি জানানোয় এই মামলা দায়ের করা হয়েছে। মামলায় বরিশাল ক্লাবের সেক্রেটারিকে ২ নম্বর বিবাদী উল্লেখ করা হলেও তার বিরুদ্ধে কোনো অভিযোগ আনা হয়নি।

বিজ্ঞাপন

বেঞ্চ সহকারী আদালতের বেঞ্চ সহকারী মো. বায়জিদ জানান, মামলাটি বিচারক আমলে নিয়ে নম্বর দিয়েছেন। পরবর্তী তারিখ নির্ধারণ হয়নি। পরে মামলার শুনানি হবে।

সারাবাংলা/জিএমএস/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন