বিজ্ঞাপন

ভ্রম‌ণ করা যাবে রুমা-থানচিতে, নিষেধাজ্ঞা প্রত্যাহার

July 14, 2023 | 3:48 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বান্দরবান: বান্দরবানের রুমা‌ ও থানচি উপজেলায় পর্যটক ভ্রমণে জানি করা নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। তবে রোয়াংছড়ি উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা থাকছে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৪ জুলাই) দুপুরে জেলা প্রশাসক ইয়াছ‌মিন পারভীন তিবরী‌জি স্বাক্ষ‌রিত একটি গণ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। এখন রোয়াংছড়ি উপজেলা ছাড়া বান্দরবান জেলার অন্য সব উপজেলায় স্থানীয় ও বিদেশি পর্যটকরা ভ্রমণ করতে পারবেন।

বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে কর্মরত জেলা ম্যাজিস্ট্রেটের বেঞ্চ সহকারী সুমন পাল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘রুমা ও থানচি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। এখন থেকে রোয়াংছড়ি উপজেলা ছাড়া জেলার সব উপ‌জেলায় পর্যটক‌রা অনায়াসে ভ্রম‌ণ করতে পারবেন।’

গত বছরের ৩ অক্টোবর থেকে ওই তিন উপজেলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমন্বিত জঙ্গিবিরোধী অভিযান শুরু হয়। এরপর ১৭ অক্টোবর থেকে পর্যটক ভ্রমণের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। দফায় দফায় এই নিষেধাজ্ঞা বাড়ানো হয়েছিল। পাহাড়ে নতুন সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) গোপন আস্তানায় সমতলের নতুন জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্কীয়া জঙ্গিরা প্রশিক্ষণ নেওয়ার তথ্যের ভিত্তিতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর এই তিন উপজেলায় দেশি-বিদেশি পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করেছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন