বিজ্ঞাপন

বাছাইয়ে বাদ এবি পার্টি ও গণ অধিকার পরিষদ, পাচ্ছে না ইসির নিবন্ধন

July 16, 2023 | 2:49 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: আলোচিত এবি পার্টি এবং গণ অধিকার পরিষদ নিবন্ধন দৌঁড়ে ছিটকে পড়েছে। রোববার (১৬ জুলাই) কমিশন বৈঠকে এই দু’টি দলকে নিবন্ধন না দেওয়ার সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। দু’টি দলকে ইসির চূড়ান্ত বাছায়ে তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে। পাশাপাশি বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ও বাংলাদেশ সুপ্রিম পার্টিকে (বিএসপি) নিবন্ধন দেওয়া হচ্ছে।

বিজ্ঞাপন

ইসি সচিব মো. জাহাংগীর আলম জানিয়েছেন, সব তথ্য-উপাত্ত যাচাইবাছাই করে নিবন্ধনের জন্য দু’টি দলের বিষয়ে কমিশন সিদ্ধান্ত দিয়েছে। এ বিষয়ে সোমবার বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তিনি বলেন, ‘২৬ জুলাইয়ের মধ্যে পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে কারও কোনো আপত্তি আছে কিনা শোনা হবে। এরপর আপত্তি নিষ্পত্তি করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।’

এক প্রশ্নের জবাবে ইসি সচিব বলেন, মাঠ পর্যায়ে অফিস, কমিটি ও আইনগত বিষয় দেখা হয়েছে। এই দু’টি দলের ক্ষেত্রে আমাদের জেলা, উপজেলা কমিটি পাওয়া গেছে। প্রাথমিক বাছাইয়ের পর ১২টি দলের মধ্যে ১০টি দলের আবেদন যাচাই করে মাঠ থেকে পাওয়া তথ্যের সঙ্গে গড়মিল পাওয়া গেছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, যারা আবেদন করেছিলেন তাদের মধ্যে দু’টি দলের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। আপত্তি এলে শুনানি শেষে সিদ্ধান্ত হবে নিবন্ধন পাবে কি, পাবে না।

সারাবাংলা/জিএস/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন