বিজ্ঞাপন

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আরাফাত জয়ী

July 17, 2023 | 9:00 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাতকে বেসরকারিভাবে জয়ী ঘোষণা করা হয়েছে।

বিজ্ঞাপন

ঘোষিত ফলাফল অনুযায়ী, ১২৪ কেন্দ্রে নৌকা প্রতীকে আরাফাত পেয়েছেন ২৮ হাজার ৮১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্রপ্রার্থী আশরাফুল আলম পেয়েছেন ৫ হাজার ৬০৭ ভোট।

সোমবার (১৭ জুলাই) রাতে রিটার্নিং কর্মকর্তা মনির হোসাইন খান এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে, এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচন ভবন থেকে সিসি ক্যামেরায় ভোট পর্যবেক্ষণ করেন নির্বাচন কমিশনাররা। সারাদিন ব্যালট পেপারে ১২৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়।

বিজ্ঞাপন

এরপর গণনা শেষে রাতে ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। ঘোষিত ফলাফল অনুযায়ী, অন্যান্যের মধ্যে জাতীয় পার্টির প্রার্থী সিকদার আনিসুর রহমান লাঙ্গল প্রতীকে ১ হাজার ৩২৮ ভোট, জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান গোলাপফুল প্রতীকে ৯২৩ ভোট, তৃণমূল বিএনপির হাবিবুর রহমান সোনালী আঁশ প্রতীকে ২০২ ভোট পেয়েছেন।

এ ছাড়া বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আকতার হোসেন ৬৪, স্বতন্ত্রপ্রার্থী তারেকুল ভূইয়া ৫২ এবং বাংলাদেশ কংগ্রেসের রেজাউল ইসলাম স্বপন পেয়েছেন ৪৩ ভোট।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি করপোরেশনের ওয়ার্ড নম্বর ১৫, ১৮, ১৯, ২০ এবং ঢাকা ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে ঢাকা-১৭ আসন গঠিত। গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর আসনটি শূন্য ঘোষণা করা হয়। এই আসনের মোট ১২৪ ভোটকেন্দ্রে ভোটার তিন লাখ ২৫ হাজার ২০৫ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/পিটিএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন