বিজ্ঞাপন

আগারগাঁওয়ে বিএনপির ‘ফটোসেশনে’ দুর্ভোগ রোগীদের

July 18, 2023 | 6:02 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ঘড়ির কাঁটায় সময় তখন ১টা ১০ মিনিট। রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত শহিদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালে অসুস্থ বাবাকে নিয়ে যাওয়ার জন্য শেওড়াপাড়ায় অপেক্ষা করছিলেন জাফর চৌধুরী নামে ২৭ বছর বয়সী এক তরুণ। কথা বলতেই জানা গেল, আগারগাঁও এলাকায় বিএনপির রাজনৈতিক কর্মসূচি চলছে। তাই সেখানে রাস্তা বন্ধ করে রাখা হয়েছে।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘বাবার জ্বর ছিল দুইদিন আগে। তার কিডনি রোগজনিত জটিলতাও আছে। কিন্তু গতকাল থেকে প্রচুর মাথাব্যথা ও ঘাড় ব্যাথা করছে। চিকিৎসকরা প্রাইভেট ক্লিনিকে ৪৮ ঘণ্টা চিকিৎসাসেবা বন্ধ রেখেছেন। আর তাই সরকারি হাসপাতালে যাওয়া ছাড়া কোনো উপায় নেই। কিন্তু এখন শেওড়াপাড়া আসার পরে আটকে গেছি। গাড়ি থেকে নেমে সামনে ঘুরে এসেছি। কিন্তু কোনো লাভ হয়নি। আগারগাঁও মোড়ে গিয়ে কয়েকজনকে অনুরোধ করে বলি রোগীদের গাড়ি ছেড়ে দেওয়ার জন্য। কিন্তু তারা সেখানে ফটোসেশন করলেও গাড়ি ছাড়েনি।’

জাফর চৌধুরী আরও বলেন, ‘রাজনৈতিক দলের কর্মসূচির জন্য যদি সাধারণ মানুষের দুর্ভোগ পোহাতে হয়। তবে সেই রাজনীতির আর লাভ কী? এখন তাই অপেক্ষা করছি তারা কখন রাস্তা ছাড়বে সেই সময়ের জন্য। সামনে গিয়ে দেখি তাদের নেতাকর্মীরা ফটোসেশন করছে। এমন কর্মসূচির জন্য আমাদের ভোগান্তি বাড়ানোর প্রয়োজন কী— এই প্রশ্নের উত্তর জানতে চাইবো কার কাছে?’

বিএনপির পদযাত্রাকালে আগারগাঁওয়ে গাড়ির জন্য অপেক্ষায় থাকা সাধারণ মানুষ, ছবি: সারাবাংলা

বিএনপির পদযাত্রাকালে আগারগাঁওয়ে গাড়ির জন্য অপেক্ষায় থাকা সাধারণ মানুষ, ছবি: সারাবাংলা

জাফর চৌধুরীর সঙ্গে কথা বলে আগারগাঁও মোড়ে সরেজমিনে গিয়ে ঘটনার সত্যতা মেলে। দেখা যায়, মহাখালী থেকে আসা গাড়িগুলো আটকে ছিল দীর্ঘ লাইনে। মোড়ে থাকা পুলিশ বক্সের সামনে পুলিশের উপস্থিতি। আর তাদের সামনে ১০ থেকে ১২ জন রাজনৈতিক শ্লোগান দিয়ে যাচ্ছিল। তবে সেখানে উপস্থিতির সংখ্যা ছিল প্রায় শতাধিক।

বিজ্ঞাপন

আরও দেখা যায়, শেওড়াপাড়া থেকে আগারগাঁও রাস্তায় লাঠি হাতে ঘোরাঘুরি করছে একাধিক কর্মী। এ সময় তারা দলীয় কর্মসূচি ও নির্দেশনা বাস্তবায়ন করে পালনের কথা জানায়। তার একটু পাশেই দেখা যায় ফাঁকা রাস্তায় দল বেঁধে ছবি তুলতে ব্যস্ত নেতাকর্মীরা। চৌরাস্তায় এ সময় ছিল সাংবাদিক-ফটোসাংবাদিকদের উপস্থিতি।

এমন অবস্থায় রাজধানীর আগারগাঁওয়ের পাসপোর্ট অফিসের সামনে কথা হয় মালিহা আজম নামে একজন তরুণীর সঙ্গে। তিনি তার মায়ের ডায়লাইসিস শেষ করে কিডনি ইনস্টিটিউট থেকে বাসায় যাওয়ার জন্য রওনা হয়েছিলেন দুপুর ১২টার দিকে। তবে প্রখর রোদে ও গরমের মধ্যে রাজনৈতিক কর্মসূচির কারণে আটকে গেছেন রাস্তায়।

পদযাত্রার সময় লাঠি হাতে বিএনপির কর্মী, ছবি: সারাবাংলা

পদযাত্রার সময় লাঠি হাতে বিএনপির কর্মী, ছবি: সারাবাংলা

তিনি বলেন, ‘সবাই যার যার মতো করে নিজেদের কথা ভাবে। আমাদের কথা ভাবার তো কেউ নেই। আর তাই হয়তোবা বুঝতেও পারছে না তারা কী করছে। সৃষ্টিকর্তা যদি তাদের এমন দিন দেখায় তখন হয়তোবা বুঝবে।’

বিজ্ঞাপন

এ সময় সেখানে থাকা উপস্থিত বিএনপি নেতাকর্মীদের সঙ্গে কথা বলতে চাইলেও এ বিষয়ে কথা বলার জন্য কেউ রাজি হননি।

প্রসঙ্গত, সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দেওয়া, নির্বাচন কমিশন পুনর্গঠনসহ এক দফা দাবিতে মঙ্গলবার (১৮ জুলাই) সকাল ১০টার পর রাজধানীর বিভিন্ন পয়েন্টে পদযাত্রা করছে বিএনপিসহ বিরোধী দলগুলো।

সারাবাংলা/এসবি/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন