বিজ্ঞাপন

বিএনপির পদযাত্রার সংঘর্ষের মামলায় ১৮ জন নেতাকর্মী কারাগারে

July 19, 2023 | 5:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বাঙলা কলেজের সামনে ছাত্রলীগের সঙ্গে মারামারির ঘটনায় রাজধানীর দারুস সালাম থানায় দায়ের করা দুই মামলায় বিএনপির ১৮ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বিএনপির পদযাত্রা কর্মসূচি পালনের সময় মারামারির এ ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জুলাই) আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে দারুস সালাম থানা পুলিশ। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন— মো. দুলাল, মোহাম্মদ আরজু, মনির ওরফে কসাই মনির, হেলাল মাঝি, জাকির হোসেন, নুরুল ইসলাম খোকন, দুলাল, নজরুল ইসলাম, মাইনুল হোসেন ওরফে শুভ, সুমন, শহিদুল ইসলাম, লোকমান, লিমন ভূঁইয়া, রাসেল, আবু সালেহ ওরফে এটিএম ওলিউল হাসনাত, মোহাম্মদ আলী, মনির হোসেন ও বিপ্লব দেওয়ান।

এর আগে আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ১৮ জুলাই বিএনপির ১ দফা দাবির পদযাত্রা বাঙলা কলেজের সামনে গেলে ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এসময় মোটরসাইকেল পুড়ানোসহ উভয়পক্ষের মধ্যে লাঠিসোটা দিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। ওই ঘটনায় দারুস সালাম থানায় বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে পৃথক দুইটি মামলা দায়ের করা হয়।

সারাবাংলা/এআই/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন