বিজ্ঞাপন

আমীর খসরুর নির্দেশে হামলা: মহিউদ্দিন বাচ্চু

July 19, 2023 | 9:52 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু অভিযোগ করেছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর নির্দেশে তার নির্বাচনী কার্যালয়ে হামলা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (১৯ জুলাই) বিকেলে হামলার পর রাতে নগরীর লালখান বাজার ও দামপাড়ার মাঝামাঝিতে ওই নির্বাচনী কার্যালয়েই সংবাদ সম্মেলনে আসেন মহিউদ্দিন বাচ্চু। সংবাদ সম্মেলনে নগর আওয়ামী লীগের পক্ষ থেকে আগামীকাল বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে প্রতিবাদ সমাবেশের ঘোষণা করা হয়েছে।

এদিন বিকেলে চট্টগ্রাম নগরীতে বিএনপি কেন্দ্রঘোষিত পদযাত্রা কর্মসূচি পালন করে। পদযাত্রা শেষে নেতাকর্মীরা চলে যাবার সময় বিকেল সোয়া ৫টার দিকে মহিউদ্দিন বাচ্চু’র প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা, প্রচারণার গাড়ি ও সড়কে যানবাহন ভাংচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তারা সড়ক অবরোধ করে বিক্ষোভের পাশাপাশি নগরীর নুর আহমদ সড়কে বিএনপির দলীয় কার্যালয় ভাংচুর করে।

সংবাদ সম্মেলনে মহিউদ্দিন বাচ্চু এ হামলাকে ‘পরিকল্পিত’ উল্লেখ করে বলেন, ‘বিএনপি তাদের কর্মসূচির পরে পরিকল্পিতভাবে হামলা করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে মনোনোয়ন দেওয়ার পর থেকে এই আসনে জনজোয়ার সৃষ্টি হয়েছে। এই জনজোয়ার দেখে সারাদেশের মানুষ যখন নির্বাচনমুখী হচ্ছে, তখন তারা আতংক সৃষ্টি করতেই হামলা করেছে। এসময় নির্বাচনী অফিসে মহিলারা ছিলেন। তারা আহত হয়েছেন। নিরাপত্তা প্রহরীরা আহত হয়েছেন।’ হামলায় আওয়ামী লীগের ১৯ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে তিনি দাবি করেছেন।

বিজ্ঞাপন

আরও পড়ুন: নৌকার প্রার্থীর কার্যালয়ে হামলা, জবাবে বিএনপি অফিস ভাংচুর

হামলার নির্দেশদাতা হিসেবে আমীর খসরুকে দায়ী করে মহিউদ্দিন বাচ্চু বলেন, ‘শান্তিপূর্ণ নির্বাচন হোক, আমরা সবাই চাই। দেশে শান্তিশৃঙ্খলা রক্ষার্থে আওয়ামী লীগ কাজ করছে। বিএনপির অনুষ্ঠান শেষে আমীর খসরু তার গাড়িতে করে আমার এই নির্বাচন অফিস দেখিয়ে আঙ্গুল উঁচিয়ে হেসে হেসে চলে যাচ্ছিলেন। তিনি চেনা মুখ, তাই এখানকার নিরাপত্তা প্রহরীরা তাকে দেখেছেন। এর কিছুক্ষণ পরেই বিএনপির নেতাকর্মীরা হামলা করেন। তার নেতৃত্বে এই হামলা হয়েছে কি হয়নি আমরা জানি না। আমাদের সন্দেহ তিনি জড়িত আছেন। তার নির্দেশেই এই হামলা হয়েছে বলে আমি সন্দেহ করছি।’

আওয়ামী লীগে এই নেতা আরও বলেন, ‘যারা এই ঘটনা ঘটিয়েছে তাদের বলে দিতে চাই, জনগণের ওপর হামলা আওয়ামী লীগ মেনে নেবে না। আপনারা সংযত হোন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এই বিষয়ে অবগত করা হয়েছে। ঘটনাস্থলের সিসিটিভি ক্যামেরা দেখে তারা তাদের মতো ব্যবস্থা নেবে। এ ঘটনায় মামলা হবে। স্বাভাবিক প্রক্রিয়ায় মামলা হবে। পুলিশের কাজ হচ্ছে অপরাধীদের চিহ্নিত করা। পুলিশও এই মামলা করতে পারে।’

সংবাদ সম্মেলন থেকে আগামীকাল (বৃহস্পতিবার) বিকেল তিনটায় নগরীর লালখান বাজারের জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের মূল গেইটের বিপরীতে আওয়ামী লীগের প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে নগর আওয়ামী লীগের প্রতিবাদ সভা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সহ-সভাপতি নঈম উদ্দীন চৌধুরী, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক চন্দন ধর ও বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আইসি/এনএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন