বিজ্ঞাপন

‘বার কাউন্সিল নির্বাচনে সরকারের হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না’

May 12, 2018 | 12:06 pm

 ।। স্টাফ করেসপন্ডেন্ট ।। 

বিজ্ঞাপন

ঢাকা: বাংলাদেশ বার কাউন্সিল নির্বাচনে সরকারের কোন ধরনের হস্তক্ষেপ বরদাস্ত করা হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি প্যানেলের প্রার্থী এ জে মোহাম্মদ আলী।

শনিবার (১২ মে) সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনে ডাকা এক সংবাদ সম্মেলনে তিনি  আরও বলেন, সরকারের হস্তক্ষেপে দেশের সব প্রতিষ্ঠানে নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা মুখ থুবড়ে পড়ছে বলেও অভিযোগ করেন তিনি। এছাড়া  এই  নির্বাচনে ঝালকাঠি জেলায় ভয় ভীতি দেখানো হচ্ছে বলেও অভিযোগ করেন বিএনপির এই আইনজীবী নেতা।

এ বিষয়ে বার কাউন্সিলের চেয়ারম্যান অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের কাছে অভিযোগ দেওয়ার জন্য যোগাযোগ করা হলেও তিনি না না কৌশলে এড়িয়ে গেছেন বলেও জানানো হয় এই সংবাদ সম্মেলনে।

বিজ্ঞাপন

নীল প্যানেলের পক্ষে দেওয়া  লিখিত বক্তব্যে এ জে মোহাম্মদ আলী বলেন, এ নির্বাচনে কোন প্রকার অনিয়ম করা যাবে না। স্বচ্ছতার সাথে এই নির্বাচন যেন অনুষ্ঠিত  হয়  সে  বিষয়ে দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসারদের অনুরোধও জানান  এই আইনজীবী।

নির্বাচেনের দিন ভোটারদের স্ব স্ব আইনজীবী সমিতির পরিচয় পত্র দিয়ে ভোট দেওয়ার সুযোগ দিতে আহবান জানান তিনি।

তিনি অভিযোগ করে বলেন, গতবার রেজাল্ট শিট ঠিক মতো দেওয়া হয়নি। এ কারনে বার কাউন্সিলের ইতিহাসে প্রথমবারের মতো বেসরকারি ঘোষিত ফলাফল পরে পরিবর্তিত হয়। এটা বার কাউন্সিলের ইতিহাসে নজিরবিহীন বলেও উল্লেখ করেন তিনি।

বিজ্ঞাপন

আগামী ১৪ মে  অনুষ্ঠিত হতে যাওয়া  বার কাউন্সিল নির্বাচনে বিপুল ভোটে জয়লাভে আশাবাদী বিএনপির এই প্রার্থী।

এ নির্বাচনে আওয়ামী লীগের সাদা প্যানেল ও  নীল প্যানেল থেকে ১৪ জন করে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

সারাবাংলা/এজেডকে/জেডএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন