বিজ্ঞাপন

দল থেকে বাদ দিয়ে এমবাপেকে শাস্তি দিল পিএসজি

July 22, 2023 | 11:33 am

স্পোর্টস ডেস্ক

কিলিয়ান এমবাপে এবং পিএসজি এখন একে অপরের মুখোমুখি। পিএসজি চায় চুক্তি বর্ধিত করে ক্লাবে থেকে যান এমবাপে। আর এই ফ্রেঞ্চ তারকা চান ক্লাবের সঙ্গে থাকা চুক্তি শেষ করে নতুন ঠিকানায় যেতে। আর তাতেই যত গণ্ডগোল লেগেছে। নতুন চুক্তি স্বাক্ষর করতে চাপ প্রয়োগ করছে পিএসজি কিন্তু এমবাপে অনড় নিজের সিদ্ধান্তে। তাই তো শেষমেশ শাস্তির মুখেই পড়লেন তিনি।

বিজ্ঞাপন

প্রাক মৌসুম প্রস্তুতি সারতে প্যারির সেইন্ট জার্মেই সব খেলোয়াড়দের নিয়ে জাপানে উড়াল দিয়েছে। সেই দলে নেই কেবল একজন খেলোয়াড়। বলা যায় ক্লাবটির সবচেয়ে বড় তারাকাকে ছাড়াই জাপানে পাড়ি জমিয়েছে তারা। আর সেই খেলোয়াড় হলেন কিলিয়ান এমবাপে। আন্তর্জাতিক গণমাধ্যম বলছে এমবাপেকে চাপে রাখতেই এমন ব্যবস্থা করেছে পিএসজি।

গেল মৌসুমেই প্যারিসের ক্লাবের সঙ্গে দুই বছরের জন্য চুক্তি বর্ধিত করে এমবাপে। যেখানে ছিল আরও এক বছর ঐচ্ছিকভাবে বাড়ানোর সুযোগ। তবে চলতি জুনে পিএসজিকে চিঠি দিয়ে এমবাপে জানিয়ে দিয়েছেন তিনি চুক্তি আর বর্ধিত করবেন না। তবে ক্লাবের সঙ্গে থাকা ২০২৪ সাল পর্যন্ত চুক্তিকে তিনি সম্মান করবেন এবং আগামি মৌসুমও পিএসজির জার্সিতে খেলবেন তিনি।

গেল মঙ্গলবার (১৮ জুলাই) পিএসজির অনুশীলনে উপস্থিত হয়েছিলেন ক্লাব প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি। অনুশীলনে তিনি খেলোয়াড়দের উদ্দেশ্য করে বলেন, ‘যে খেলোয়াড় এখানে খেলতে চায় না, থাকতে চায় না তাদের জন্য ক্লাবের দরজা খোলা রয়েছে। তারা চাইলে চলে যেতে পারে।’ আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে খেলাইফির এমন বক্তব্য কিলিয়ান এমবাপেকে উদ্দেশ্য করেই।

বিজ্ঞাপন

তবে সমস্যাটা হয়ে দাঁড়িয়েছে আগামি মৌসুমে এমবাপে ফ্রি এজেন্ট হয়ে গেলে লোকসানে পড়বে পিএসজি। আর সেই সঙ্গে এমবাপের সঙ্গে চুক্তি অনুযায়ী বিশাল অঙ্কের বোনাসও দিতে হবে ক্লাবটিকে। তাই তো এমবাপেকে চাপ দিচ্ছেন পিএসজি প্রেসিডেন্ট নাসের আল খেলাইফি যেন তিনি চুক্তি বর্ধন করে। অথবা তার সামনে নাসের প্রস্তাব রেখেছেন ক্লাব ছাড়ারও। এদিকে এমবাপে পিএসজিতে নিজের চুক্তি অনুযায়ী আরও এক বছর খেলতে চান। সব নিয়ে দুই পক্ষের ভেতর চলছে এক যুদ্ধ।

প্রাক মৌসুম প্রস্তুতিতে জাপান সফরে পিএসজির প্রতিপক্ষ ক্রিস্টিয়ানো রোনালদোর আল নাসের এবং কেরেজো ওসাকা। এরপর আগামী ১ আগস্ট ইন্টার মিলানের বিপক্ষেও খেলবে পিএসজি। এই ম্যাচ শেষে দক্ষিণ কোরিয়ায় জেওনবুক হুন্দাই ক্লাবের বিপক্ষেও একটি ম্যাচ খেলে প্রাক মৌসুম প্রস্তুতি সারবে পিএসজি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন