বিজ্ঞাপন

যাত্রীবাহী বাস পুকুরে: নিহত ১৩ জনের পরিচয় মিলেছে

July 22, 2023 | 5:27 pm

বরিশাল: ঝালকাঠির সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় যাত্রীবাহী বাস উল্টে পুকুরে পড়ে নিহত ১৭ জনের মধ্যে ১৩ জনকে শনাক্ত করা গেছে। এ ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

বিজ্ঞাপন

সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. মেহেদী হাসান সানি জানিয়েছেন, শরিবার (২২ জুলাই) দুপুর ৩টা পর্যন্ত ১৭ জনের মরদেহ হাসপাতালে পৌঁছেছে। নিহতদের মধ্যে ৩ জন শিশু, ৬ জন নারী ও ৮ জন পুরুষ রয়েছে। আহত অবস্থায় ভর্তি আছেন ৩৫ জন। এদের মধ্যে দুইজনকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে পাঠানো হয়েছে।

পরিচয় পাওয়া নিহত ১৩ জন হলেন— পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার মো. ছালাম (৬০), সুমাইয়া (৬), তারেক (৪৫), মো. শাহিন (২৫), রহিমা বেগম (৬০), আবুল কালাম (৫৫) ও মো. বারেক (৮০), বরিশালের বাকেরগঞ্জ উপজেলার চর বোয়ালিয়া এলাকার আব্দুল্লাহ (৮), মেহেন্দিগঞ্জ উপজেলার রিপা মনি (২) ও আয়রিন আক্তার (২২) এবং ঝালকাঠির রাজাপুর উপজেলার নয়ন (১৬), খুশবু (১৯) ও খাদিজা বেগম (৫৫)। ঝালকাঠি সদর হাসপাতালে দায়িত্বরত পুলিশ সদস্যরা বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে বাস দুর্ঘটনার কারণ উদ্ঘাটনে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। একইসঙ্গে আহতদের উন্নত চিকিৎসার ব্যয়ভার জেলা প্রশাসনের পক্ষ থেকে বহন করা হবে বলে জানানো হয়েছে। শনিবার দুপুরে ঝালকাঠি সদর হাসপাতালে হতাহতদের দেখতে গিয়ে জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম এ কথা জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘যাদের পরিচয় পাওয়া গেছে তাদের স্বজনরা ময়নাতদন্ত ছাড়াই মরদেহ বুঝে নিতে চাইলে তা হস্তান্তর করা হচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বাসচালক নিয়ন্ত্রণহীন অবস্থায় বাসটি চালাচ্ছিলেন। সবকিছুই তদন্তে বেরিয়ে আসবে।’

প্রসঙ্গত, শনিবার সকালে বাশার স্মৃতি পরিবহনেরহনের বাশার স্মৃতি পরিবহনের যাত্রীবাহী একটি বাস পিরোজপুরের ভান্ডারিয়া থেকে বরিশালের দিকে যাচ্ছিল। সকাল সাড়ে ৯টার দিকে বাসটির চালক নিয়ন্ত্রণ হারালে সেটি ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় একটি পুকুরে পড়ে যায়। এ ঘটনায় শিশুসহ ১৭ জন নিহত হয়েছে।

আরও পড়ুন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন