বিজ্ঞাপন

রাজস্থানের জয়ে জমে উঠলো আইপিএল

May 12, 2018 | 12:29 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ভারতের অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনিকে সবার উপরে রাখতেই হয়। দলের জয়ের জন্য পরিকল্পনাও করেন সবার থেকে আলাদা ভাবেই। তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ৪৩তম ম্যাচে ধোনির সকল পরিকল্পনাকে উড়িয়ে দিয়ে রাজস্থান রয়েলসকে জয় এনে দিয়েছেন জশ বাটলার।

শুরুতে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ৪ উইকেট হারিয়ে ১৭৬ রানের চ্যালেঞ্জিং স্কোর করে চেন্নাই। দলের পক্ষে সর্বোচ্চ ৫২ রানের ইনিংস খেলেন বাঁহাতি ব্যাটসম্যান সুরেশ রায়না। জবাবে জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে জশ বাটলারের ৯৫ রানের ঝড়ো ইনিংসে ভর করে ১ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয় পায় রাজস্থান।

শুরুতে ব্যাট করতে নেমে শেন ওয়াটসনের ৩৯, সুরেশ রায়নার ৫২ এবং অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির ৩৩ ও স্যাম বিল্লিংসের অপরাজিত ২৭ রানে চেন্নাইয়ের সংগ্রহ দাঁড়ায় ১৭৬ রান।

বিজ্ঞাপন

রাজস্থানের জোফরা আর্চার ২টি এবং ইশ সোধি ১টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে একদিক থেকে হাল ধরে জয় তুলে নেন ওপেনার জশ বাটলার। ৬০ বলে ১১টি চার ও ২টি ছক্কায় ৯৫ রানের এই সর্বোচ্চ ইনিংসটি সাজান তিনি। সঞ্জু স্যামসন ২১, স্টুয়ার্ট বিন্ন ২২ এবং শেষদিকে কৃষ্ণাপ্পা গৌতম ১৩ রান করেন।

চেন্নাইয়ের ডেভিড উইলি, হরভাজন সিং, রবীন্দ্র জাদেজা, সার্দুল ঠাকুর ও ডোয়াইন ব্রাভো ১টি করে উইকেট তোলেন।

বিজ্ঞাপন

ম্যাচসেরা নির্বাচিত হন জশ বাটলার।

তবে রাজস্থানের এই জয়ে জমে উঠেছে প্লে অফের লড়াই। এই জয়ে ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৬ নম্বরে আছে রাজস্থান। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকায় তালিকার চার নম্বরে আছে মোস্তাফিজদের মুম্বাই ইন্ডিয়ান্স। আর একই ম্যাচে সমান পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে আছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। পরের ম্যাচগুলো তাই বেশ জমবে বলেই ধরা যায়।

এবারের আসরে প্লে-অফের লড়াইয়ে অনেকটাই এগিয়ে আছে সাকিবদের সানরাইজার্স হায়দরাবাদ, ধোনির চেন্নাই আর গেইলদের পাঞ্জাব। ১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে হায়দরাবাদ। সমান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে চেন্নাই আছে তালিকার দুই নম্বরে। আর এক ম্যাচ কম খেলা পাঞ্জাব ১২ পয়েন্ট নিয়ে আছে তালিকার তিন নম্বরে। তবে রানরেটের অঙ্কে টিকে থাকতে মুম্বাই-কেকেআর-রাজস্থানকে লড়বে বেশ ভালোভাবেই।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন