বিজ্ঞাপন

মস্কোতে ফের ড্রোন হামলা

July 24, 2023 | 3:56 pm

আন্তর্জাতিক ডেস্ক

রাশিয়ার রাজধানী মস্কোতে ড্রোন হামলার ঘটনা ঘটেছে। ড্রোনগুলো ইউক্রেনের বলে দাবি করেছে ক্রেমলিন। সোমবার (২৪ জুলাই) স্থানীয় সময় ভোর চারটার দিকে ড্রোনগুলো মস্কোতে হামলা চালায়।

বিজ্ঞাপন

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, দুটি ড্রোন মস্কোর আকাশ থেকে ভূপাতিত করা হয়েছে। এর মধ্যে একটি ড্রোন রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় ভবনের পাশে ভূপাতিত হয়েছে।

অন্য একটি ড্রোন মস্কোর অন্য একটি এলাকায় ভূপাতিত হয়েছে। দ্বিতীয় ড্রোন একটি ভবনে আঘাত করে দুই তলায় জানালা উড়িয়ে দিয়েছে। ভবনের নিচে ড্রোনের ধ্বংসাবশেষ পাওয়া যায়।

ওই ভবনের পার্শ্ববর্তী ভবনের বাসিন্দা পোলিনা বার্তাসংস্থা রয়টার্সকে বলেন, আমি ঘুমিয়ে ছিলাম এবং একটি বিস্ফোরণের শব্দে জেগে উঠি। সবকিছু কাঁপতে শুরু করে।

বিজ্ঞাপন

ড্রোন হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলে জানিয়েছে রুশ ক্রেমলিন।

ড্রোন হামলার ঘটনাটিকে সন্ত্রাসী কার্যক্রম বলে বর্ণনা করেছে রাশিয়া। এ বিষয়ে কিয়েভের কোনো প্রতিক্রিয়া এখনও পাওয়া যায়নি।

এর আগে গত ৩০ মে মস্কোতে অন্তত দেড় ডজন ড্রোন হামলা চালায়। সে সময় সবকটি ড্রোন আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দ্বারা ভূপাতিত করা হয় বলে দাবি করে রাশিয়া। ওই হামলার জন্য ইউক্রেনকে দায়ী করে রাশিয়া। তবে কিয়েভ হামলার দায় অস্বীকার করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আইই

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন