বিজ্ঞাপন

আল হিলালের সঙ্গে দেখায় করেননি এমবাপে

July 27, 2023 | 2:04 pm

স্পোর্টস ডেস্ক

কিলিয়ান এমবাপেকে নিয়ে আলোচনা সমালোচনা কিছুতেই কমছে না। প্যারিস সেইন্ট জার্মেইর সঙ্গে চুক্তি নবায়ন করতে অস্বীকৃতি জানান। এরপর তাকে দল থেকে তাড়ানোর জন্য উঠে পড়ে লেগেছে পিএসজি। এমবাপেকে এবার দলে ভেড়াতে চায় সৌদি আরবের ক্লাব আল হিলাল। লোভনীয় এক প্রস্তাব নিয়ে তাই তো এমবাপের সঙ্গে আলোচনা করতে যান আল হিলালের প্রতিনিধি দল। তবে এমবাপের তাদের সঙ্গে আলোচনায় বসা তো দূরের কথা দেখায় করেননি।

বিজ্ঞাপন

এমবাপেকে যখন বিক্রির জন্য বাজারে তোলা হলো তখন তাকে কিনতে অনেক ক্লাবই আগ্রহ দেখিয়েছে। তবে সবচেয়ে বেশি আগ্রহ দেখিয়েছে সৌদি ক্লাব আল হিলাল। মেসিকে না কিনতে পেরে তারা এখন নজর এমবাপের প্রতি।

কিলিয়ান এমবাপেকে নিয়ে আলোচনা থামছেই না। প্যারিস সেইন্ট জার্মেইর প্রাক মৌসুম প্রস্তুতির সফরে জাপানের স্কোয়াড থেকে ছেটে ফেলা হয় তাকে। এরপরেই ফ্রান্সের গণমাধ্যম জানায় এমবাপেকে বিক্রি করতে রাজি হয়েছে পিএসজি। আর তখন থেকেই গুঞ্জন এবার এমবাপেকে দলে টানতে চায় সৌদি আরব।

ইউরোপিয়ান দলবদল বিশেষজ্ঞ সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো সোমবার (২৪ জুলাই) টুইটারে এক বার্তায় এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন এমবাপের জন্য বিশ্ব রেকর্ড ভাঙতে প্রস্তুত সৌদি আরবের ক্লাব আল হিলাল। ফ্রেঞ্চ এই তারকার জন্য ৩০০ মিলিয়ন ইউরো খরচ করতে রাজি হয়েছে ক্লাবটি।

বিজ্ঞাপন

কেবল তাইই নয়, বেতন হিসেবে এমবাপেকে প্রায় ৭০০ মিলিয়ন ইউরো প্রস্তাবও করেছে নাকি ক্লাবটি। এসব প্রস্তাব নিয়ে আলোচনা করতেই আল হিলালের প্রতিনিধি দল ফ্রান্সে এসেছিলো। যদিও তারা শুধু এমবাপের জন্যই নয়, ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ম্যালকমের সঙ্গে চুক্তির জন্যও ফ্রান্সে এসেছে। তবে একবারে দুই কাজ সারতে তারা চেয়েছিল এমবাপের সঙ্গেও চুক্তি নিয়ে কথা বলতে। কিন্তু ইএসপিএন ও এলইকুইপ জানিয়েছে, আল হিলালের প্রতিনিধিদলের সঙ্গে দেখাই করেননি এমবাপে।

পিএসজির সঙ্গে ২০২৪ সালের জুন পর্যন্ত চুক্তি রয়েছে এই ফ্রেঞ্চ স্ট্রাইকারের। এরপর তিনি ফ্রি এজেন্ট হয়ে যে কোনো ক্লাবে পাড়ি জমাতে পারবেন। আর এমবাপেও জানিয়ে দিয়েছে, ২০২৪ সালের পর তিনি আর পিএসজির সঙ্গে নতুন চুক্তি করবেন না। যার কারণে পিএসজি চলতি গ্রীষ্মকালীন দলবদলেই তাকে বিক্রি করতে উঠেপড়ে লেগেছে। আর আল হিলালের দেয়া প্রস্তাবটাও পছন্দ হয়েছিলো পিএসজিরও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন