বিজ্ঞাপন

নিউ ইয়র্কের মঞ্চে নাচের দ্যুতি ছড়াবেন বাংলাদেশের মৌলি-ইমরান

July 27, 2023 | 6:34 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

জুয়েইরিয়াহ মৌলি ও এস.এম. হাসান ইশতিয়াক ইমরান – বাংলাদেশের নৃত্যাঙ্গনের এক সফল দম্পতি। একজন দ্যুতি ছড়াচ্ছেন ভরতনাট্যমে, অন্যজন কত্থকে। এবার এই দম্পতি তাদের নৃত্য পরিবেশনা করতে চলেছেন সুদূর আমেরিকার নিউ ইয়র্কে। আগামী ৩০ জুলাই (রোববার) যুক্তরাষ্ট্রের বাংলাদেশ ইন্সটিটিউট অফ পারফর্মিং আর্টস আয়োজিত শাস্ত্রীয় নৃত্যানুষ্ঠানে অংশ নিচ্ছেন তারা।

বিজ্ঞাপন
জুয়েইরিয়াহ মৌলি

জুয়েইরিয়াহ মৌলি

বাংলাদেশ ইন্সটিটিউট অফ পারফর্মিং আর্টস (বিপা)’র ৩০ বছর পূর্তি উপলক্ষ্যে ২৭ থেকে ৩০ জুলাই নিউ ইয়র্কের জামাইকা পারফর্মিং সেন্টার অফ আর্টসে আয়োজন করা হয়েছে ৪ দিনব্যাপী এক উৎসবের। এ উৎসবের শেষ দিন থাকছে শাস্ত্রীয় নৃত্যানুষ্ঠান ‘ধ্রুপদী ছন্দে’। এতে নৃত্য পরিবেশন করবেন বাংলাদেশের জুয়েইরিয়াহ মৌলি এবং এস.এম. হাসান ইশতিয়াক ইমরান। বর্তমানে নিউ ইয়র্কেই রয়েছেন বাংলাদেশের এই দুই নৃত্যশিল্পী।

এস.এম. হাসান ইশতিয়াক ইমরান

এস.এম. হাসান ইশতিয়াক ইমরান

উল্লেখ্য, জুয়েইরিয়াহ মৌলি ভারতের ব্যাঙ্গালোর বিশ্ববিদ্যালয় থেকে আইসিসিআর বৃত্তিতে ভরতনাট্যম নৃত্যে স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে সহকারী পরিচালক (প্রোগ্রাম প্রডাকশন, নৃত্য) হিসেবে কর্মরত আছেন।

জুয়েইরিয়াহ মৌলি ও এস.এম. হাসান ইশতিয়াক ইমরান - বাংলাদেশের নৃত্যাঙ্গনের এক সফল দম্পতি

জুয়েইরিয়াহ মৌলি ও এস.এম. হাসান ইশতিয়াক ইমরান – বাংলাদেশের নৃত্যাঙ্গনের এক সফল দম্পতি

অন্যদিকে, এস.এম. হাসান ইশতিয়াক ইমরান ভারতের রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয় থেকে আইসিসিআর বৃত্তিতে কত্থক নৃত্যে স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। বর্তমানে তিনি রবীন্দ্র সৃজনকলা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের প্রভাষক হিসেবে এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের খন্ডকালীন শিক্ষক হিসেবে কর্মরত আছেন।

বিজ্ঞাপন

মৌলি ও ইমরান এর পূর্বে ভারত, রাশিয়া, জাপান, তুরস্ক, ফান্স এবং সুইজারল্যান্ডের বিভিন্ন নৃত্য উৎসবে নৃত্য পরিবেশন করেছেন।

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন