বিজ্ঞাপন

চট্টগ্রাম বন্দরের টার্মিনাল বিদেশিদের না দেওয়ার দাবি

July 27, 2023 | 6:52 pm

স্টাফ করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বন্দরের কন্টেইনার টার্মিনাল পরিচালনার দায়িত্ব বিদেশিদের হাতে না দেওয়ার দাবি এসেছে চট্টগ্রামের এক সমাবেশ থেকে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২৭ জুলাই) সকালে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের (স্কপ) বিভাগীয় প্রতিনিধি সমাবেশে এই দাবি জানানো হয়।

এ সময় স্কপের ৯ দফা দাবি মেনে নেয়ার দাবি জানানোর পাশাপাশি শ্রম আইনকে পাশ কাটিয়ে শ্রমিকদের ট্রেড ইউনিয়ন বন্ধ করার লক্ষ্যে পরিকল্পিতভাবে জাতীয় সংসদে উত্থাপিত পরিষেবা বিল বাতিলের দাবি জানানো হয়।

এ ছাড়া জাতীয় নিরাপত্তা ও দেশের সার্বভৌমত্ব রক্ষার স্বার্থে চট্টগ্রাম বন্দরের বিভিন্ন কন্টেইনার টার্মিনাল পরিচালনার দায়িত্ব দেশি-বিদেশি ব্যক্তি মালিকানায় হস্তান্তরের প্রক্রিয়া অবিলম্বে বন্ধ করা এবং বর্তমান বাজারদরের সঙ্গে সঙ্গতি রেখে জাতীয় নিম্নতম মজুরি ২০ হাজার টাকা ও শ্রমিক-কর্মচারীদের জন্য রেশনিং ব্যবস্থা চালুর করার দাবি জানান সংগঠনের নেতারা।

বিজ্ঞাপন

স্কপ চট্টগ্রাম জেলার সমন্বয়কারী তপন দত্তের সভাপতিত্বে ও জাতীয়তাবাদী শ্রমিক দলের বিভাগীয় সাধারণ সম্পাদক শেখ নুরুল্লাহ বাহারের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য দেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি সফর আলী, জাতীয়তাবাদী শ্রমিক দলের বিভাগীয় সভাপতি এ এম নাজিম উদ্দিন, বাংলাদেশ ফ্রি ট্রেড ইউনিয়ন কংগ্রেসের (বিএফটিইউসি) ভারপ্রাপ্ত সভাপতি নূর মোহাম্মদ আকন্দ, ট্রেড ইউনিয়নের কেন্দ্রীয় সংগঠক ফজলুল কবির মিন্টু ট্রেড ইউনিয়ন সংঘের সহ-সভাপতি শাহ আলম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক খালেকুজ্জামান লিপন ও লেবার ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক রবিউল হক শিমুল।

সারাবাংলা/আইসি/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে পররাষ্ট্র সচিবত্রুটিযুক্ত এয়ারক্রাফট শনাক্ত করে ব্যবস্থা নেওয়ার পরামর্শমিয়ানমারে সংঘাত: বিস্ফোরণের বিকট শব্দে টেকনাফবাসীর নির্ঘুম রাতফের সম্মেলনের তারিখ ঘোষণা, স্বপনের সামনে ২ নেতার পালটাপালটিএডিস লার্ভা পাওয়ায় স্কয়ার হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানাপদ্মা সেতু প্রকল্পের সমাপনী ঘোষণায় মাওয়া যাচ্ছেন প্রধানমন্ত্রীনৌবাহিনীর নবীনদের কুচাকাওয়াজে ভারতীয় নৌপ্রধানশনিবার বিক্ষোভ, রোববার থেকে ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণাপথচারীকে ধাক্কা, পালানোর সময় বাইক উল্টে চালক নিহতসাংবাদিক কনক ও আইনজীবী মহসীনকে আপিল বিভাগে তলব সব খবর...
বিজ্ঞাপন