বিজ্ঞাপন

আমেরিকায় হচ্ছে না বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজ

May 12, 2018 | 2:58 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

আগামী আগস্টে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে যুক্তরাষ্ট্রে পাকিস্তানের প্রস্তাবিত ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজটি বাতিল হয়ে যাচ্ছে। বাংলাদেশের সমস্যা না থাকলেও ব্যস্ত সূচির কারণে ওয়েস্ট ইন্ডিজ এ সিরিজে অংশ নিতে পারবে না বলে জানিয়েছে।

এ মুহূর্তে পাকিস্তান লম্বা সফরে রয়েছে। আয়ারল্যান্ডের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ শেষে ইংল্যান্ডের বিপক্ষে আরও দুটি টেস্ট খেলবে পাকিস্তান। এরপর স্কটল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ রয়েছে তাদের। ইংলিশ সফর শেষ হবে আগামী ১৩ জুন।

এই সফরের পরেই পাকিস্তানকে যেতে হবে জিম্বাবুয়েতে। সেখানে অস্ট্রেলিয়া-স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে একটি ত্রিদেশীয় সিরিজে অংশ নেবে সরফরাজ-আমির-মালিকরা। ত্রিদেশীয় সিরিজ শেষে সেখানে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে খেলবে পাকিস্তান। এরপরই বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে একটি ত্রিদেশীয় সিরিজ খেলার কথা ছিল তাদের। সেটা আমেরিকায় আয়োজনের চেষ্টা করেছিল পাকিস্তান। তবে, বাংলাদেশ-পাকিস্তানের কোনো সমস্যা না থাকলেও আগস্টে ক্যারিবীয়ানদের ব্যস্ত সূচির কারণে সিরিজটি হচ্ছে না।

বিজ্ঞাপন

ক্যারিবীয়ান প্রিমিয়ার লীগের (সিপিএল) সূচির সঙ্গে সাংঘর্ষিক হওয়ায় সময় বের করতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। তারা চাইছে আগস্টের পর এই সিরিজটি খেলতে। কিন্তু, আগস্টের পর আবার পাকিস্তানও ব্যস্ত হয়ে যাবে নিজেদের নিয়ে।

আন্তর্জাতিক ব্যস্ততা বেড়ে যাওয়ায় আগস্টের পর বাংলাদেশ-পাকিস্তান এশিয়া কাপে অংশ নেবে। সেপ্টেম্বরের ১৩ তারিখ থেকে এশিয়া কাপ শুরু হওয়ার কথা। এরপর নিজেদের মাটিতে পাকিস্তান খেলবে নিউজিল্যান্ড আর অস্ট্রেলিয়ার বিপক্ষে। যদিও নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া পাকিস্তানের মাটিতে খেলতে যাওয়ার ব্যাপারে অনিহা প্রকাশ করেছে। তাদের সিরিজ গুলো পাকিস্তানের হোম সিরিজ ধরে আবুধাবিতে হওয়ার কথা।

নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার পর ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে থাকবে পাকিস্তান। সেখানে প্রোটিয়াদের বিপক্ষে তিনটি টেস্ট, পাঁচটি ওয়ানডে আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে তারা। ফলে, আগস্টে বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তানের ত্রিদেশীয় সিরিজটি আর আমেরিকার মাটিতে হচ্ছে না বলেই খবর প্রকাশ করছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন